জাপানের মার্কিন জাহাজে আটকে ১৬০ ভারতীয়,সরকারের কাছে ছেলেকে দেশে ফেরানোর আর্জি



মৃন্ময় নস্কর, দঃ২৪ পরগনাঃ   জাপানের ইয়োকোহামা বন্দরে মার্কিন জাহাজে আটকে ১৬০ ভারতীয় সহ ৬ বাঙালি।  পরিবারের কাছে ফোন করে এবার দেশে ফেরার আর্জি জানাল দক্ষিণ ২৪ পরগনা রামনগর থানা এলাকার গোবিন্দপুর এর স্বরূপ চম্পা দার নামের ওই যুবক।
জানা যায়,  ৮ মাস আগে ডায়মণ্ড প্রিন্সেপ নামের একটি মার্কিন জাহাজে রান্নার কাজে যান ওই যুবক। এর পর ২৫ শে জানুয়ারি হংকং থেকে যাত্রী নিয়ে জাপানের ইয়োকোহামা বন্দরে উদ্দেশ্যে রওনা দেন। জাহাজ রওনা দেওয়ার বেশ কিছুদিন পর জাহাজের মধ্যে থাকা যাত্রীরা অসুস্থ হয়ে পড়ে কোন ভাইরাসে আক্রান্ত হতে থাকে একের পর এক যাত্রী। এর পরেই জাপানের ইউকোহামা বন্দরে আটকে পড়ে জাহাজ সহ তার মধ্যে থাকা যাত্রীরা এরই মাঝে বাড়িতে ফোন করে দেশে ফেরার আর্জি জানায় যুবক স্বরূপ চম্পাদার।
স্বরূপের পরিবার জানায়, বাড়ির ছোট ছেলে সে তার একমাত্র রোজগারে বাবা মার দিন চলে। ছেলের এমন অবস্থাতে ভেঙে স্বরুপের বৃদ্ধ বাবা মা থেকে পরিবারের লোকজন। স্বরূপের পরিবারের দেওয়া একটি অডিও রেকর্ডিং থেকে জানা যায় জাহাজে একের পর এক আক্রান্ত হচ্ছে যাত্রীরা। ইতিমধ্যেই জাহাজের মধ্যে ৪০ জনের বেশি করনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছে।প্রত্যেকটা মুহুর্তে নিজেদের বাচানোর লড়াই চালিয়ে যাচ্ছে স্বরুপ। তবে প্রশ্ন একটাই বাড়ি ফিরবে কি রামনগরের স্বরূপ চম্পাদার?
স্বরূপের বৃদ্ধ বাবা-মায়ের করুণ আর্তি সরকার তার ছেলেকে দেশে ফেরাক
Loading...

No comments

Powered by Blogger.