শীঘ্রই সম্পূর্ণ নিরামিষ হতে চলেছে সংসদের ক্যান্টিন


 Image result for parliament canteen
পার্লামেন্টের ক্যান্টিনে এতদিন প্রধান ডিশ হিসেবে ছিল, বিরিয়ানি, চিকেন কাটলেট, ফিশ অ্যান্ড চিপস। এবার থেকে সম্ভবত এই সব আমিষ পদের দেখা আর মিলবে না পার্লামেন্টের ক্যান্টিনে। সূত্রের খবর আগামী দিনে পুরোপুরি নিরামিষ হতে চলেছে সংসদের ক্যান্টিন। 
Image result for parliament canteen
সংসদের ক্যান্টিনে খাবারের মাত্রাতিরিক্ত কম দাম অনেক সময়ই খবরে উঠে এসেছিল। তা অবশ্য পরিবর্তন করা হয়েছে। বর্তমানে সংসদের ক্যান্টিনে খাবারের মুল্যের ক্ষেত্রে নো লস নো গেইন পদ্ধতি অনুসরণ করা হয়েছে। এবার ক্যান্টিন পরিচালনার দায়িত্বের ক্ষেত্রেও বদল আসতে চলেছে বলে খবর। এতদিন সংসদের ক্যান্টিনের দায়িত্ব ছিল IRCTC’র ওপর। সূত্রের খবর সেই দায়িত্ব পেতে পারে বিকানিরওয়ালা বা হলদিরামের মধ্যে কোনও একটি বেসরকারি সংস্থাএই দুটি সংস্থাই সম্পূর্ণ নিরামিষ খাবার বিক্রি করে। তাই পার্লামেন্টের ক্যান্টিনের দায়িত্বে এই দুটি সংস্থার একটি এলে সেখানে যে আর আমিষ পদ মিলবে না, তা স্পষ্ট।
Image result for parliament canteen
লোকসভার স্পিকার ওম বিড়লা খুব শিগগিরই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। খাবারের মান নিয়ে একাধিক অভিযোগ ওঠায় আইআরসিটিসি-কে ক্যান্টিনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে খবর। নতুন সংস্থাকে 'লাভও নয়, ক্ষতিও নয়' ভিত্তিতে খাবার বিক্রি করার নির্দেশ দেওয়া হবে বলে খবর। এবার সংসদে ক্যান্টিনে খাবারের দাম অনেকটাই বাড়বে বলেও খবর।
Loading...

No comments

Powered by Blogger.