কিউরেটিভ পিটিশন খারিজের পর রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন নির্ভয়ার দোষীর

Image result for mukesh singh nirbhaya

মঙ্গলবার দুপুরেই কিউরেটিভ পিটিশন খারিজ হয়ে গেছে সুপ্রিম কোর্টে। এরপর এদিন সন্ধ্যায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানাল নির্ভয়া গণধর্ষণের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী মুকেশ সিং। মঙ্গলবার দুপুরেই বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের কিউরেটিভ পিটিশন খারিজ করেছে সুপ্রিম কোর্ট ।৭ই জানুয়ারি নির্ভয়াকাণ্ডে চার দোষীর ফাঁসির নির্দেশ দেয় দিল্লির পাতিয়ালা হাউজ় কোর্ট।
Image result for mukesh singh nirbhaya

 ২২শে জানুয়ারি সকাল ৭ টায় ফাঁসি হওয়ার কথা। আদালত তাদের ১৪ দিনের সময় দেয় আইনানুগ কাজকর্ম সেরে নেওয়ার জন্য । সেইমতো ৯ই জানুয়ারি কিউরেটিভ পিটিশন জমা পড়ে সুপ্রিম কোর্টে । প্রথমে বিনয় শর্মা পিটিশন দাখিল করে । দিল্লির পাতিয়ালা হাউজ় কোর্টের মৃত্যুদণ্ডের রায়টি সংশোধন ও খারিজ করার আবেদনও জানায় সে । তার কয়েক ঘণ্টার মধ্যে সুপ্রিম কোর্টের কিউরেটিভ পিটিশন দাখিল করে আর এক সাজাপ্রাপ্ত মুকেশ সিং ৷
Related image
আজ বিচারপতি এন ভি রামানা, বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি আর এফ নরিমান, বিচারপতি আর বানুমথি ও বিচারপতি অশোক ভূষণের ডিভিশন বেঞ্চে এই পিটিশনের শুনানি ছিল । পরে তা খারিজ হয়ে যায় । এরপরই সন্ধ্যায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি জানায় মুকেশ সিং ।
Loading...

No comments

Powered by Blogger.