‘অতীতেও ভারত এমন সময় কাটিয়ে উঠেছে’, JNU প্রসঙ্গে গাভাস্কর

Image result for sunil gavaskar on jnu
নাগরিকত্ব সংশোধনী আইন, JNU ইত্যাদি একের পর এক ঘটনায় অস্থির হয়ে উঠেছে দেশের বিভিন্ন অঞ্চল। বিশেষ করে জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের ওপর আক্রমণের ঘটনায় সোচ্চার হয়েছে দেশের ছাত্রসমাজ থেকে অন্যান্য শ্রেণির মানুষজন। এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কর।
Related image
প্রথমে জামিয়া মিলিয়ায় ছাত্রদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনা এরপর জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া অনভিপ্রেত ঘটনা ইস্যুতে মুখ খুলে গাভাস্কর জানালেন, ‘অতীতেও বহুবার ভারতবর্ষ এমন বিপর্যয়ের সম্মুখীন হয়েছে, কিন্তু তা কাটিয়ে উঠেছে। এক্ষেত্রেও ভারতবর্ষ খারাপ সময় কাটিয়ে উঠবে এবং আরও শক্তিশালী হিসেবে নিজেদের প্রমাণ করবে।শনিবার নয়াদিল্লিতে ২৬তম লাল বাহাদুর শাস্ত্রী স্মারক বক্তৃতায় দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে লিটল মাস্টারকে উদ্বিগ্ন শোনালেও তিনি আত্মবিশ্বাসী যে খুব শীঘ্রই তা কাটিয়ে ওঠা সম্ভব হবে।
Related image
স্মারক বক্তৃতায় গাভাস্কর এদিন বলেন, ‘দেশ টালমাটাল অবস্থার মধ্যে রয়েছে। দেশের কিছু কিছু ছাত্রযুবরা ক্লাসরুম ছেড়ে রাস্তায় এসে নেমেছে। কেউ এর ফলে আহত হয়ে হাসপাতালে।গাভাস্করের কথায় এমন পদক্ষেপের কারণেই দেশ এমন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। গাভাস্কর আরও বলেন, সিংহভাগ ছাত্রছাত্রী ক্লাসরুমের মধ্যে থেকে নিজেদের কেরিয়ার তৈরি করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে। আমরা একটা জাতি হিসেবে তখনই শীর্ষে উঠব যখন আমরা সংঘবদ্ধ হব, যখন আমরা নিজেদের কেবল ভারতীয় হিসেবে পরিচয় দেব।
Loading...

No comments

Powered by Blogger.