এক পাত্রের ১২৬ পাত্রী!


ব্যাপারটা যখন বিয়ে, জাঁকজমক তো একটু বেশিই হবে। তবে এই বিয়ের ঘটনাটা এতটাই ব্যতিক্রম হয়ে উঠেছিল যে, শেষপর্যন্ত তা বিশ্ব রেকর্ড সৃষ্টি করে। রীতিমত গিনেস বুক অব রেকর্ডসে নাম লিখিয়ে নিয়েছে এ বিয়ে। কারণ বিশ্বে এই  প্রথম একজন পাত্রের জন্য পাত্রী উপস্থিত ছিলেন ১২৬ জন! কিন্তু বেচারা পাত্র তো একজনই; কাজেই শেষমেশ তিনি বিয়ে করেছেন একজনকেই। সবাইকে পিছে ফেলে শ্রীলঙ্কার নলিনই হলেন সেই কাঙ্ক্ষিত পাত্র নিশানসালার জীবনসঙ্গীনি। তারা দুজনই শ্রীলঙ্কার।
 
১২৬ জন পাত্রীকে বিয়ের অনুষ্ঠানে হাজির করেই বিয়ে সম্পন্ন করেছেন তারা। আর এ বিয়ের মধ্য দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নতুন বিশ্বরেকর্ডধারী যুগল হলেন তারা। রয়টার্সের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এমিরেটস ২৪।
 
 
৮ নভেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়েছে জাঁকজমকপূর্ণ এ বিয়ে। বিয়েতে সর্বাধিক সংখ্যক কনে উপস্থিত থাকার নতুন রেকর্ড এটি। এর আগে একটি বিয়ের অনুষ্ঠানে সর্বোচ্চ ৯৬ জন কনে হাজির করে বিয়ের ঘটনাটি ছিল থাইল্যান্ডে। শ্রীলঙ্কার রাজধানী কলোম্বো থেকে ৩০ কিমি দূরে আভেন্দ্রা গার্ডেন্সে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। পুরো অনুষ্ঠান ছিল খুবই আড়ম্বরপূর্ণ। সোনাখচিত বাহারি রঙের পোশাকের সাথে ঐতিহ্যবাহী অলঙ্কারে সেজে আসেন সব কনে, সবার হাতে ফুল। 
 
শ্রীলঙ্কার ফার্স্ট লেডি শ্রীরান্থি রাজাপাকশেও এ বিয়েতে হাজির হয়েছিলেন। এছাড়া অনুষ্ঠানটিতে বিখ্যাত ৩৫ জন ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। শ্রীলঙ্কার বিয়ে পরিকল্পনাকারী ও পোশাক নকশাকারী চাম্পি শ্রীবর্ধনা বিশ্বরেকর্ড করার পরিকল্পনা থেকে এ বিয়ের আয়োজন করেন।
 
Loading...

No comments

Powered by Blogger.