১০৫ বছর বয়সী নারীর ফেসবুক বন্ধু ৪১ হাজার!


এডিথ কির্চমায়ার একজন ফেসবুক ব্যবহারকারী। সবচে’ প্রবীণ এই ফেসবুক ব্যবহারকারীর বয়স ১০৫. অবিশ্বাস্য শোনালেও সত্য যে, এডিথ বিপুল উৎসাহে ফেসবুক ব্যবহার করেন, যার কাছে হার মানবেন তরুণ-তরুণীরাও।
 
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান্তা বারবারার বাসিন্দা এডিথ জানিয়েছেন, ৯৫ বছর বয়সে তিনি সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট ফেসবুকে প্রথম অ্যাকাউন্ট খুলেন। তার সন্তানরা তাকে একটি কম্পিউটার, একটি প্রিন্টার ও একটি ডিজিটাল ক্যামেরা দেন। সেই শুরু। এখন ফেসবুকে তার বন্ধুর সংখ্যা ৪১ হাজারের বেশি। বিশ্বকে আরও উপযুক্ত স্থানে পরিণত করার করতে তিনি প্রচারণা চালাচ্ছেন। তিনি বরাবরই মানুষকে সহায়তা করতে পছন্দ করতেন।
 
 ১৯৩০ ও ১৯৪০’র দশকে বিশ্বব্যাপী ভয়াবহ অর্থনৈতিক মন্দার সময়ে শিকাগোতে এডিথ কির্চমায়ারের সঙ্গে এক তরুণের পরিচয় হয়। পরবর্তীতে তারা বিয়ে করেন। ৭০ বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটে স্বামীর মৃত্যুর মধ্য দিয়ে।
 
গত ৪০ বছর ‘ডিরেক্ট রিলিফ’ সংস্থায় স্বেচ্ছাসেবকের কাজ করছেন এডিথ। এটি একটি মানবাধিকার সংস্থা। জনকল্যাণমূলক এ কাজে তিনি আত্মিক প্রশান্তি খুঁজে পান। স্বপ্ন দেখেন একটি সুন্দর পৃথিবী গড়ার। ফেসবুকে তিনি বিখ্যাত মনীষীদের অনুপ্রেরণামূলক উক্তি শেয়ার করেন। মানুষকে ভালো কাজ করতে উৎসাহিত করেন।
Loading...

No comments

Powered by Blogger.