৪৮ কোটি টাকার লটারি বিজয়ী নিখোঁজ!


ধরা যাক, লটারির পুরস্কার বাবদ ৪৭ লাখ ইউরো ( প্রায় ৪৮ কোটি ৭৬ লাখ টাকা) প্রদানের ঘোষণা দেওয়া হলো। এখন স্বাভাবিক ব্যাপার হলো ওই লটারি বিজয়ী খুব গোপনে এসে তার অর্থ বুঝে নিয়ে চলে যাবে। আর কোনোভাবে যদি বিজয়ী তার অর্থ নিতে ভুল করে, তাহলে কর্তৃপক্ষ সে ব্যাপারটিকেই ‘গোপন’ করে ফেলবে।
 
কিন্তু অস্বাভাবিক খবর দিলো স্পেনের সংবাদ মাধ্যম। জানা গেছে, কয়েক মিলিয়ন ইউরো মূল্যমানের লটারিটির বিজয়ী হিসেবে কেউ দাবি না করায় চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছে দেশটির উত্তর পশ্চিমাঞ্চলের শহর ল্য কোরুনা’র প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে লটারিটির বিজয়ীকে খুঁজে বের করতে রীতিমত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবু এখন পর্যন্ত কোনো সাড়া পাওয়া যাচ্ছে না।
 
সংবাদ মাধ্যম জানায়, গত বছরের ৩০ জুন এই লটারির টিকিটটি বিক্রয় হয়। সম্প্রতি ড্র অনুষ্ঠিত হওয়ার পর অন্য সবাই অর্থ পুরস্কার বুঝে নিলেও সর্বোচ্চ পুরস্কার বিজয়ীরই হদিস নেই। শহরের লটারি বিক্রেতার মাধ্যমে কর্তৃপক্ষ নিশ্চিত হয় গত বছরই অজ্ঞাতনামা কোনো ব্যক্তি ওই লটারির টিকিটটি ক্রয় করেছিল।
 
ল্য কোরুনা শহরের মেয়র কার্লোস নেগ্রেইরা বলেন, আমিই প্রথম কোনো স্প্যানিশ মেয়র ‍যিনি কিনা কোনো ব্যক্তিকে কয়েক মিলিয়ন ইউরোর জন্য খুঁজছি। তবে নেওয়ার জন্য নয়, তাকে দেওয়ার জন্য!
 
অবশ্য, দেশটির উত্তর পশ্চিমাঞ্চলীয় শহরটির ঠিক কোন দোকান থেকে লটারিটি বিক্রি হয়েছে এ ব্যাপারে কোনো রহস্য উন্মোচন করতে চাইছে না কর্তৃপক্ষ, যাতে প্রকৃত লটারি বিজয়ীকে চিহ্নিত করা যায়।
 
সংবাদ মাধ্যম জানিয়েছে, ওই লটারির টিকিটটি এখন শহরের ‘হারিয়েছে, পাওয়া গিয়েছে’ বিভাগের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রদর্শিত হচ্ছে। এছাড়া, প্রকৃত বিজয়ীকে খুঁজে পেতে আইনি সহায়তাও নিয়েছে শহর কর্তৃপক্ষ।
 
মেয়র নেগ্রেইরা জানিয়েছেন, আগামী দুই বছরের মধ্যে প্রকৃত বিজয়ী যদি অর্থ নিয়ে না যান, তবে সেই অর্থ যে দোকান থেকে লটারির টিকিট বিক্রয় হয়েছে সে দোকানের মালিককে দিয়ে দেওয়া হবে।
Loading...

No comments

Powered by Blogger.