সরকার গড়ার প্রস্তাব দিয়েছিলেন মোদী, বিস্ফোরক মন্তব্য পাওয়ারের

Image result for pawar modi

অনেক জল্পনা পার করে মহারাষ্ট্রে সরকার গঠন করেছে এনসিপি, কংগ্রেস ও শিবসেনা। এই জোটের অন্যতম কান্ডারি হিসেবে মনে করা হচ্ছে মারাঠা রাজনীতির চাণক্য শরদ পাওয়ারকে। এবার পাওয়ারের একটি মন্তব্য ঘিরে নতুন করে শুরু হল রাজনৈতিক জল্পনা। এক মারাঠা টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে পাওয়ার জানিয়েছেন, রাজ্যে সরকার গড়ার আগে তাকে এক সঙ্গে কাজ করার প্রস্তাব দিয়েছিলেন মোদী। 
Image result for pawar modi

মহারাষ্ট্রে বিধানসভার ফল ঘোষণার পর সরকার গড়া নিয়ে শিবসেনা বিজেপির রাজনৈতিক জটিলতার মাঝেই দিল্লিতে মোদীর সঙ্গে বৈঠকে বসেছিলেন পাওয়ার। তখন গুঞ্জন তৈরি হয়, শিবসেনা সঙ্গ না দিলেও এনসিপির হাত ধরে মহারাষ্ট্রে সরকার গড়তে পারে বিজেপি। তবে এনসিপি দলের পক্ষ থেকে তখন মিডিয়ার কাছে জানানো হয়েছিল, মহারাষ্ট্রের কৃষকদের দাবিদাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন পাওয়ার। তবে বাস্তবে মহারাষ্ট্রের রাজনীতি অন্য ধারায় বইতে শুরু করে মোদী-পাওয়ার বৈঠকের পর থেকে। প্রথমে অজিত পাওয়ারকে সঙ্গে নিয়ে প্রায় চুপিসারে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বিজেপির দেবেন্দ্র ফড়নবীশ। সেই ঘটনা নিয়ে আদালত পর্যন্ত পৌঁছয় মারাঠা সরকার গঠনের রাজনীতি। এরপর বিধানসভায় সংখ্যাগড়িষ্ঠতা প্রমাণ দিতে ব্যর্থ হওয়ার আশঙ্কা থেকেই একে একে পদত্যাগ করেন ফড়নবীশ ও অজিত পাওয়ার। তারপর কংগ্রেস ও এনসিপিকে নিয়ে সরকার গঠন করে শিবসেনা। আস্থা ভোটে নিজের সংখ্যাগড়িষ্ঠতার প্রমাণও দিয়ে ফেলেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। 
Image result for pawar modi

এই সব কিছুর পর বোমা ফাটালেন শরদ পাওয়ার। এক মারাঠি চ্যানেলে তিনি জানিয়েছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই তাঁকে একসঙ্গে কাজ করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব সঙ্গে সঙ্গে ফিরিয়ে দেন তিনি। প্রধানমন্ত্রীকে শরদ বলেন, ব্যক্তিগত স্তরে আমাদের সম্পর্ক ভালো। আগামী দিনেও সেই সম্পর্ক বজায় থাকবে। তবে রাজনীতির রাস্তায় একসঙ্গে কাজ করতে পারব না আমি”।
Loading...

No comments

Powered by Blogger.