আইএনএক্স মিডিয়া মামলায় জামিন পেলেনপি চিদম্বরম

Related image

১০৬ দিন পর মুক্তি পাচ্ছেন আইএনএক্স মিডিয়া কেলেংকারিতে জড়িত প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। বিগত আগস্ট মাসে সিবিআই গ্রেফতার করা কংগ্রেসের জ্যেষ্ঠ নেতার জামিন আজ বুধবার মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। ইডির আবেদন করা মামলায় তাঁর জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। এর আগে সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। আইএনএক্স দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয়েছে কেলেংকারি। তবে তাঁকে মুক্তি দেয়া হয়েছে শর্তসাপেক্ষে।
Image result for p chidambaram

মহামান্য সুপ্রিম কোর্ট জানিয়েছে, পি চিদম্বরম তথ্য বিকৃতি করতে পারবেন না। সাক্ষীদের প্রভাব খাটাতে পারবেন না। সাংবাদিকদের সঙ্গে কোনপ্রকার সাক্ষাৎকার তিনি করতে পারবেন না এবং আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না। মোটমাট তিনি ১০৫ দিন বন্দী অবস্থায় ছিলেন।এর মধ্যে অধিকাংশ সময় ছিলেন দিল্লির তিহার জেলে।
Related image

২০০৭ সালে চিদম্বরম ভারতের অর্থমন্ত্রী থাকাকালীন ‘ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড’ (‌এফআইপিবি)- এর কাছে বিদেশি লগ্নির আবেদন করেছিল আইএনএক্স মিডিয়া। তাতে লগ্নির টাকা সহযোগী সংস্থাগুলোতেও বিনিয়োগের অনুমতি চেয়েছিল তারা। কিন্তু আইএনএক্স মিডিয়ার লগ্নি এফআইপিবি অনুমোদন করলেও সহযোগী সংস্থায় ওই টাকা বিনিয়োগে সায় দেয়নি। আইএনএক্স মিডিয়া সেই নিষেধাজ্ঞা অগ্রাহ্য করায় এ অনিয়মের বিরুদ্ধে দাঁড়ায় আয়কর দফতর।
Loading...

No comments

Powered by Blogger.