ফাঁস হওয়া তালিকার বিজয়ী মেসি, সত্যি কিনা জানা যাবে আজ রাতে

Image result for messi ronaldo ballon d'or

ইউরোপিয়ান ফুটবলের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরষ্কার ব্যালন ডি অর। গত প্রায় এক যুগ ধরে এই পুরষ্কারটিকে একান্তই নিজেদের করে ফেলেছেন আর্জেন্টিনার জাদুকর লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে গত বছর তাদের রাজত্বে হানা দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। তিনি অবশ্য একটি সিজেনের বেশি থাকতে পারেননি এই দৌড়ে। তাই বছরের ব্যালন ডি অরের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকাতেও নেই মদ্রিচের নাম। বরাবরের মতো এবারের ব্যালনের লড়াইটাও হচ্ছে ত্রিমুখী। যেখানে মেসি-রোনালদোর সঙ্গে তৃতীয় ব্যক্তি হলেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।
Related image

আজ ভারতীয় সময় রাত দেড়টায়  ফ্রান্সের প্যারিসে ঘোষিত হবে ব্যালন জয়ী খেলোয়াড়ের নাম। তবে তার আগেই সামাজিক মাধ্যম ও ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি ফাঁস হওয়া তালিকা। যেখানে দেখা যাচ্ছে ব্যালন ডি অর পুরষ্কারের সেরা দশজনের নাম। এ তালিকায় সবার ওপরে রয়েছেন মেসি, তার পয়েন্ট দেয়া আছে ৪৪৬। তার পরে ৩৮২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছেন ফন ডাইক। মজার বিষয় হলো, তিন নম্বরে নেই রোনালদো। তার জায়গা হয়েছে ৪ নম্বরে, পয়েন্ট মাত্র ১৩৩। রোনালদোর আগে ১৭৯ পয়েন্ট নিয়ে সেরা তিনে জায়গা করে নিয়েছেন লিভারপুলে ফন ডাইকের সতীর্থ মহম্মদ  সালাহ।
Image result for ballon D'Or leak

তবে ফাঁস হওয়া এই তালিকা চূড়ান্ত নয়। তবে এটি সত্যি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে অন্য কারণে। জানা গেছে, ব্যালন ডি অর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে থাকবেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একই সময়ে তিনি গ্রহণ করবেন ইতালিয়ান লিগ সিরি ‘এ'তে মরসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কার।
Loading...

No comments

Powered by Blogger.