আইসিসি র‍্যানিংয়ে এক নম্বরে উঠে এলেন বিরাট

Image result for number one virat

আইসিসির সর্বশেষ র‍্যাংকিংয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কোহলিকে জায়গা ছেড়ে দিয়ে দুইয়ে নেমেছেন স্টিভ স্মিথ। আরেক অজি ব্যাটসম্যনা ডেভিড ওয়ার্নার ট্রিপল সেঞ্চুরি করে লম্বা লাফ দিয়েছেন। তিনি ১২টি ধাপ টপকে উঠে এসেছেন ৫ নম্বরে।
Image result for virat smith
বুধবার আইসিসি’র সর্বশেষ তালিকায় ৯২৮ পয়েন্ট নিয়ে এক জায়গাটি দখল করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। এক্ষেত্রে তিনি তাঁর কাছের প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে পেছনে ফেললেন। তালিকার ২ নম্বর পজিশনে স্মিথের পয়েন্ট এখন ৯২৩। পাকিস্তানের বিরুদ্ধে গত সিরিজে একেবারেই ফর্মে ছিলেন না স্টিভ। গত দুটি টেস্টে মোট ৫০ রানও আসেনি তাঁর ব্যাট থেকে। অপরদিকে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে দারুন কথা বলেছে বিরাটের ব্যাট। একটি ডাবল সহ দুটি সেঞ্চুরি এসেছে ভারত অধিনায়কের ব্যাট থেকে।
Image result for david warner

পাকিস্তানের বিরুদ্ধে দিনরাতের দ্বিতীয় টেস্টে দারুন এক ট্রিপল সেঞ্চুরি হাকিয়ে একেবারে ১২ থেকে ৫ নম্বরে উঠে এসেছেন স্টিভের সতীর্থ ডেভিড ওয়ার্নার। ৩৩৫ রানের এক দুর্দান্ত ইনিংস তাকে অনেক রেকর্ডের সঙ্গে সঙ্গে আইসিসি’র কর্ম তালিকায় এক লাফে অনেকটাই ওপরে তুলে দিয়েছে। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন আছেন তিন নম্বরে। ভারতের চেতেশ্বর পূজারা আছেন ৪ নম্বরে। অজিঙ্কা রাহানে নেমে গিয়েছেন ৬এ। 
Image result for md shami test match

টেস্ট বোলারদের তালিকায় প্যাট কামিন্স নিজের একনম্বর জায়গা ধরে রেখেছেন। তালিকায় দশম স্থানে জায়গা পেয়েছেন মহম্মদ শামি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে কাসিগো রাবাডা ও জেসন হোল্ডার। জশপ্রীত বুমরা ৫ এবং রবিচন্দ্রন অশ্বিন ৯ নম্বরে রয়েছেন।
Loading...

No comments

Powered by Blogger.