জীবন সঙ্গীনিকে খুশি রাখবেন যেভাবে!


কথায় আছে নারীর মন বোঝা বড় দায়। প্রচুর অর্থ খরচ করেও নাকি নারীর মন পাওয়া যায় না। তবে কি নারীর মন পাওয়া সত্যি কষ্টসাধ্য ব্যাপার? মটেই নয়! বরং কিছু ছোট ছোট দিক বিবেচনায় রাখার মাধ্যমে খুব সহজেই নারী সঙ্গীর মন পাওয়া সম্ভব।
আসুন জেনে নেয়া যাক কিভাবে জীবন সঙ্গীনিকে খুশি রাখা যায়
বিশেষ দিনে উপহার দিন:
ভালোবাসা দিবস, জন্মদিন, বিবাহ/প্রেম বার্ষিকী, প্রথমবার দেখা হওয়ার দিন কিংবা অন্যদিনের মত যে কোনো সাধারণ আপনার স্ত্রীকে উপহার দিয়ে তার মুখে হাসি ফোটাতে পারেন।
পেছন থেকে জড়িয়ে ধরুন:
নারীরা সাধারণত পেছন থেকে জড়িয়ে ধরা খুবই পছন্দ করে। আপনার স্ত্রী হয়তো রান্নাঘরে কাজ করছে আপনি সেই সময়ে হঠাৎ করেই গিয়ে আপনার স্ত্রীকে পেছন থেকে আলিঙ্গন করতে পারেন। আপনার এই ভালোবাসা প্রকাশের ধরণটাতে স্ত্রী অবশ্যই মুগ্ধ হয়ে যাবেন এবং আপনার প্রতি তার ভালোবাসা আরো বেশি বেড়ে যেতে পারে।
সব সময়ে হাসিখুশি থাকুন:
মনকে পজিটিভ রাখুন। তবেই সংসারে সুখ-শান্তি থাকবে। অফিস থেকে ফিরে হাসিমুখে বারীতে প্রবেশ করুন। আপনাকে হাসিখুশি দেখে আপনার স্ত্রীর মন উচ্ছ্বাসিত হবে।
হাঁটার সময় হাতটা ধরুন:
দুজন হাঁটছেন কোনো ভীড়ের রাস্তা দিয়ে। অনেক মানুষ, গরম, গাড়ি, জ্যামে অতিষ্ট হয়ে যাওয়ার মত অবস্থা। এসময়ে হুট করেই প্রিয়তমার হাতটা ধরে ফেলুন শক্ত করে। ভীড়ের মাঝেও আপনি তার সাথেই আছেন সেটা তাকে জানিয়ে দিন। এতে সে আপনাকে অনেক বেশি দায়িত্ববান ভাববে এবং তার মনে নিরাপত্তাবোধ সৃষ্টি হবে।
ঘুমানোর সময়ও হাতটা ধরে রাখুন:
রাতে ঘুমাতে যাওয়ার সময়েও একে অপরের স্পর্শে ঘুমানোর চেষ্টা করুন। স্ত্রীর হাতটি ধরে ঘুমানোর অভ্যাস করুন। এতে দুজনের মধ্যে ভালোবাসা আরো গভীর হবে। সেই সঙ্গে আপনার স্ত্রী আপনাকে আরো অনেক বেশি ভালোবাসবে।
ছোট্ট ব্যাপারেও ধন্যবাদ জানিয়ে দিন:
আপনার স্ত্রী প্রতিদিনই আপনার সংসার সামলাচ্ছে, আপনার যত্ন নিচ্ছে, আপনার পিতামাতার যত্ন নিচ্ছে। কিংবা আপনার প্রেমিকা আপনার খোঁজ রাখছেন, আপনার পছন্দের মূল্য দিচ্ছেন, আপনাকে খুশি রাখার সব রকম চেষ্টাই করছেন তিনি সারাদিন। আপনি কি তাকে কখনো ধন্যবাদ জানিয়েছেন? আপনি যদি ভেবে থাকেন যে এগুলো তার দায়িত্ব তাহলে আপনি ভুল করছেন। তার ছোট ছোট চেষ্টা ও কাজের জন্য তাকে ধন্যবাদ জানিয়ে দিন। তাহলে সে সম্পর্কের প্রতি আরো উৎসাহী হবে আপনার আপনার প্রতি তার মুগ্ধতা আরো বেড়ে যাবে।
প্রশংসা করুন:
আপনার স্ত্রী প্রতিনিয়ত নানা কাজ করে আপনাকে সন্তুষ্ট করার চেষ্টা করে। তার এ সকল কাজের জন্য তার প্রশংসা করুন। এতে তার আত্মবিশ্বাস বাড়বে এবং সম্পর্ক সুখের হবে।
কাজে সাহায্য করুন:
ঘরের কাজ কি শুধু আপনার স্ত্রী একাই করবে? প্রতিদিনই ঘরের কাজে আপনার স্ত্রীকে একটু হলেও সাহায্য করার চেষ্টা করুন। তাহলে আপনার প্রতি আপনার স্ত্রীর ভালোবাসা, মুগ্ধতা ও শ্রদ্ধাবোধ বৃদ্ধি পাবে।
ছোট্ট চিরকুট লিখুন:
বাড়ি থেকে অফিস যাবার সময় ছোট্ট একটি চিরকুটে ভালোবাসার কথা জানিয়ে দিন। এমন স্থানে চিরকুটটি রাখুন যেন হঠাৎ দেখে চমকে যায় সে।
Loading...

No comments

Powered by Blogger.