শূন্য রানে ৬ উইকেট, বিশ্বরেকর্ড নেপালি বোলারের

Image result for anjali chand

ক্রিকেটকে বলা হয় চরম অনিশ্চয়তার খেলা। এতে কখন যে কি হবে তা বলা মুশকিল। ক্রিকেটে সবচেয়ে বেশি অনিশ্চয়তা সম্ভবত টি-টোয়েন্টি ফরম্যাটে। ভুরি ভুরি রেকর্ড হতে দেখা যায় এই ক্রিকেটে। যেমন আজই সাউথ সাউথ এশিয়ান গেমসে নারী ক্রিকেটের উদ্বোধনী ম্যাচেই অবিস্মরণীয় এক কীর্তি গড়ে ফেলেছেন নেপালি বোলার অঞ্জলি চাঁদ। এক ওভারে ৩ উইকেটসহ শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।
Image result for anjali chand

মালদ্বীপ নারী দলের বিরুদ্ধে এই রেকর্ড গড়েছেন অঞ্জলি। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মালদ্বীপ। শুরুটা তেমন ভালো না হলেও ২ উইকেটে ১৫ রান করে ফেলেছিল তারা। এরপরই আক্রমণে আসেন অঞ্জলি। বোলিং করেন মাত্র ২.১ ওভার। আর এরই মাঝে একে একে সাজঘরে পাঠান মালদ্বীপের ৬ ব্যাটসম্যানকে। ইনিংসের সপ্তম ওভারে কোনো রান খরচ না করেই নেন ৩টি উইকেট। 
Image result for anjali chand


সবমিলিয়ে শেষের ৮ উইকেট মাত্র ১ রানে হারায় মালদ্বীপ। ইনিংস শেষে অঞ্জলির বোলিং ফিগার দাঁড়ায় ২.১-০-০-৬। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই এখনও পর্যন্ত বিশ্বসেরা বোলিং ফিগার। এর আগে ৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন মালয়েশিয়ান মাস এলিসা। আজ মালদ্বীপের পক্ষে সর্বোচ্চ ৯ রান করেন হামজা নিয়াজ। এছাড়া উইকেটরক্ষক হাফসা আব্দুল্লাহ করেন ৪ রান। বাকি সবাই আউট হন শূন্য রানে।
Loading...

No comments

Powered by Blogger.