রাজ্যপাল ১০ দিনের মধ্যে ভবন না ছাড়লে উড়িয়ে দেবে মাওবাদীরা

Image result for আনন্দিবেন প্যাটেল

উত্তর প্রদেশে রাজ্যপালকে চরম হুঁশিয়ারি দিল মাওবাদীরা। রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলকে ১০ দিনের মধ্যে রাজভবন ছাড়ার হুমকি দেওয়া হয়েছে মাওবাদীদের পক্ষ থেকে। না হলে ডায়নামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হবে গোটা ভবন এমনটাও বলা হয়েছে হুমকিতে। মাওবাদীদের সেই হুমকির চিঠি ঘুম কেড়ে নিয়েছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকারের। এদিকে উত্তরপ্রদেশের রাজভবন সূত্রে খবর, মাওবাদীদের হুমকির সেই চিঠির সত্যতা স্বীকার করেছে রাজ্যপালের দপ্তর। 

Image result for উত্তর প্রদেশ রাজভবন

রাজভবনের তরফে বলা হয়েছে, “ঝাড়খণ্ডের মাওবাদী গোষ্ঠীর তৃতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির তরফে একটি চিঠি এসেছে। সেখানে বলা হয়েছে, রাজ্যপাল ১০ দিনের মধ্যে তাঁর ঠিকানা না বদলালে ডায়নামাইট দিয়ে রাজভবন উড়িয়ে দেওয়া হবে।এই হুমকি চিঠি নিয়ে ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে ডিজিপি সহ, রাজ্য গোয়েন্দা সংস্থা এবং এডিজি সিকিউরিটি-র কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে রাজভবন। উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেলের অতিরিক্ত মুখ্য সচিব হেমথ রাও এই বিষয়ে রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে স্বরাষ্ট্রমন্ত্রকেও চিঠি দিয়েছে।
Image result for উত্তর প্রদেশ রাজভবন
প্রসঙ্গত, উত্তরপ্রদেশের রাজ্যপাল হিসেবে শপথ নেওয়ার আগে মধ্যপ্রদেশের রাজ্যপাল ছিলেন আনন্দীবেন পটেল। তখন একই সঙ্গে মাওবাদী প্রভাবিত ছত্তিশগড়েরও দায়িত্বভার  ছিল তাঁর কাঁধে। উল্লেখ্য, ২০১৪ সালে নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রীত্ব ছাড়ার পর তিনিই হয়েছিলেন সেখানকার মুখ্যমন্ত্রী।
Loading...

No comments

Powered by Blogger.