অবিশ্বাস্য এক কীতি' , শূন্য রানে ছয় উইকেট





অবিশ্বাস্য এক কীতি' , শূন্য রানে ছয় উইকেট


মহিলাদের সাউথ এশিয়ান টি-টোয়েন্টি গেমসে দেশের মাঠে (পোখারা) মলদ্বীপের মুখোমুখি হয়েছিল নেপাল। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মলদ্বীপ। ১০.১ ওভার খেলে মাত্র ১৬ রানে অল আউট হয়ে যায় তারা। জবাবে ০.৫ ওভারেই কোনও উইকেট না হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় নেপালের মহিলা ক্রিকেট দল।


মলদ্বীপকে কার্যত একাই শেষ করে দেন নেপালের মহিলা ক্রিকেট দলের বোলার অঞ্জলি চাঁদ। ২.১ ওভার বল করে কোনও রান না দিয়ে মলদ্বীপের ছয় জন ব্যাটসম্যানকে আউট করেন তিনি। যা মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড। এমনকী বিশ্ব ক্রিকেটেও এমন নজির কারও নেই। 
২.১-২-০-৬! এই পরিসংখ্যানই তাক লাগিয়েছে ক্রিকেট প্রেমীদের। কোন বড় দলের তাবড় বোলার নন, এমন চমকপ্রদ অবিশ্বাস্য বোলিং পারফরম্যান্স করেছেন নেপালের বা'-হাতি মহিলা ক্রিকেটার। অঞ্জলি চাঁদ নামে এই বোলারকে নিয়ে এখন বিশ্ব ক্রিকেটা চর্চা তুঙ্গে। এর আগে সেরা বলিংয়ের রেকড' ছিল মলদ্বীপের মাস এলিসার।   তিনি চিনের বিরূদ্ধে তিন রান দিয়ে ছয় উইকেট নিয়েছিলেন। পুরুষদের আন্তজাতিক ক্রিকেটে টি-টোয়ন্টি সেরা বলিংয়ের রেকড' ভারতের দীপক চাহারের। দীপক সাত রান দিয়ে ছয় উইকেট নিয়েছিলেন বাংলাদেশের বিরুদ্ধে। 


Loading...

No comments

Powered by Blogger.