‘ফ্রি-কিক’ রহস্য ফাঁস করলেন মেসি




       ‘ফ্রি-কিক’ রহস্য ফাঁস করলেন মেসি

গত বৃহস্পতিবার ২৬শে ডিসেম্বর রাতে উরুগুয়েন তারকা সুয়ারেজের ১০তম বিবাহ বার্ষিকীতে মেসি-সুয়ারেজ-নেইমার এই ত্রিফলাকে আবার একসাথে দেখা গেল।
সুয়ারেজের বিবাহবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেসির স্ত্রী আন্তোনেল্লা ও বড় ছেলে থিয়াগো।বিবাহবার্ষিকীতে মেসির ছাড়া উপস্থিত ছিলেন নেইমার, জর্দি আলবা, সার্জিও বুসকেটসের মতো বার্সেলোনার অন্যান্য তারকারাও। কিন্তু আকর্ষণের কেন্দ্রে ছিলেন এমএসএন (মেসি, সুয়াজে ও নেইমার)।






উৎসবের আবহেই মেসি ফাঁস করলেন তাঁর ফ্রি-কিক থেকে গোল করার রহস্য। এখনো পর্যন্ত ৫২টি গোল ফ্রি-কিক থেকে করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। এই মৌসুমে লা লিগায় এখনো পর্যন্ত ১২টি ফ্রি-কিক নিয়েছিলেন তিনি। গোল করেছেন চারটি। অবিশ্বাস্য সাফল্যের রহস্যটা কী?

এক সাক্ষাৎকারে ৩২ বছর বয়সি মেসি বলেছেন,‘শট নেওয়ার আগে ভালো করে পর্যবেক্ষণ করি গোলরক্ষককে। কী ভাবে সে মানবপ্রাচীর সাজিয়েছে। কীভাবে নিজেকে প্রস্তুত করছে বল আটকানোর জন্য। ফ্রি-কিকের সময় দাঁড়িয়ে থাকছে, না এগোচ্ছে-সব কিছু খুঁটিয়ে দেখেই শট নিয়ে থাকি। ছয়টি ব্যালন ডি’অর জয়ী তারকা এরপর যোগ করেন, ‘দিনের পর দিন এভাবে ফ্রি-কিক অনুশীলন করেছি। ধীরে ধীরে উন্নতি করেছি।’





Loading...

No comments

Powered by Blogger.