২০১৯ সালের সেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন মেসি





২০১৯ সালের সেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন মেসি


ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস (আইএফএফএইচএস) ঘোষিত ২০১৯ সালের সেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। এই নিয়ে চারবার পুরস্কারটি  জিতলেন লিওনেল মেসি। এই দৌড়ে বেলজিয়ান প্লেমেকার কেভিন ডি ব্রইন ও এডেন হ্যাজার্ডকে কয়েক মাইল পেছনে ফেলেছেন মেসি। এর আগে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে এই অ্যাওয়ার্ড জেতেন মেসি। আর্জেন্টাইন জাদুকরের একসময়ের বার্সেলোনা সতীর্থ জাভি হার্নান্দেসও চারবার পুরস্কারটি জেতেন।

বিশ্বের ৯০ দেশের ফুটবল বিশেষজ্ঞদের ভোটে বছরের সেরা প্লেমেকার বেছে নেয়া হয়। এবারও ব্যতিক্রম ঘটেনি। সর্বোচ্চ ২৯৯ ভোট পেয়েছেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি তারকা ডি ব্রুইনের পয়েন্ট মাত্র ৮৫। অর্থাৎ বার্সেলোনার অধিনায়কের চেয়ে ২১৪ পয়েন্ট কম। গোল করানোয় ২০১৯ সালটা দারুণ ছিল মেসির। ক্লাব ও জাতীয় দলের হয়ে ১৭ গোলে অ্যাসিস্ট করেন তিনি। তার এ অবদান বার্সেলোনার লা লিগা শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

জোর গুঞ্জন, ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অরও জিততে পারেন মেসি। ব্যালন ডি’অর-এর আগে আরেকটি পুরস্কার জিতলেন তিনি। স্বভাবতই ফুরফুরা মেজাজে আছেন লিওনেল মেসির ।

Loading...

No comments

Powered by Blogger.