মেসির সঙ্গে পুরস্কার নিতে না পারার দুঃখ থাকবে চিরকাল' : মেগান র‌্যাপিনো




মেসির সঙ্গে পুরস্কার নিতে না পারার দুঃখ থাকবে চিরকাল' : মেগান র‌্যাপিনো 

২০১৯-এর ৬৪তম ব্যালন ডি’অরের জমকালো অনুষ্ঠান ফ্রান্সের রাজধানী প্যারিসের থিয়েটার দ্য শ্যালেতে অনুস্টিত হয়। ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ প্রবর্তিত ব্যালন ডি’অরের ৬৪তম আসরে মোট ৪টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও হালের রক্ষণ ক্রেজ ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে ২০১৯-এর পুরুষ ক্যাটাগরিতে ব্যালন ডি’অর জেতেন লিওনেল মেসি। রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্ব ফুটবলের মর্যাদাকর পুরস্কারটি জেতেন তিনি। এতে পাঁচবার জেতা চিরপ্রতিদ্বন্দ্বী সিআর সেভেনকে টপকে যান ছোট ম্যাজিসিয়ান।




 এই বছর প্রথমবার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার লেভ ইয়াসিন পুরস্কার দেয়া হয়। বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার লেভ ইয়াসিন ট্রফি জেতেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলকিপার অ্যালিসন বেকার। বিশ্বের সেরা অনূর্ধ্ব-২১ ফুটবলারের পুরস্কার কোপা ট্রফি জেতেন জুভেন্টাসের ডাচ ফুটবলার ম্যাথিয়াস ডি লিট।
 মহিলা শ্রেণিতে ব্যালন ডি’অর জেতেন যুক্তরাষ্ট্রের মেগান র‌্যাপিনো । জমকালো অনুষ্ঠানে মেসির সঙ্গে
মঞ্চ আলোকিত করেন বেকার ও ডি লিট। সবাই নিজ নিজ পুরস্কার গ্রহণ করেন। স্বভাবতই বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারের পাশে দাঁড়াতে পেরে রোমাঞ্চিত তারা।



তবে জাঁকালো আয়োজনে উপস্থিত ছিলেন না র‌্যাপিনো। এ জন্য আফসোসের শেষ নেই তার। বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার পেয়েও অনুষ্ঠানে হাজির থাকতে না পেরে মন খারাপ মার্কিন ফুটবল সেনসেশনের।

মেগান র‌্যাপিনোর অসাধারণ নৈপুণ্যে মেয়েদের বিশ্বকাপ জেতে যুক্তরাষ্ট্র। দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করতে বিশ্বকাপের মঞ্চ ব্যবহার করেন তিনি।



তবে সৌন্দর্যের নগরী প্যারিসে না এসেও ভিডিওবার্তা পাঠান ৩৪ বছর বয়সী মেগান র‌্যাপিনো। তাতে সবাইকে ধন্যবাদ জানান তিনি। জানান– মেসির সঙ্গে পুরস্কার নিতে না পারার দুঃখটা তার চিরকাল থেকে যাবে।

Loading...

No comments

Powered by Blogger.