ভেঙে পড়তে পারে ভবন, হেলমেট পরে কাজ করছেন কর্মীরা


ভবনের ছাদের কয়েক জায়গায় গর্ত হয়ে গেছে। ভবনও নড়বড়ে। যে কোনো সময় মাথার ওপর ছাদটা ভেঙে পড়তে পারে। এমন আশঙ্কা থেকে হেলমেট মাথায় দিয়েই কাজ করছেন কর্মীরা।
উত্তর প্রদেশের বান্দা জেলার বিদ্যুৎ বিভাগের বেশ কয়েকজন কর্মীকে এভাবেই হেলমেট পরে অফিসে কাজ করতে দেখা গেছে। ওই কর্মীরা জানিয়েছেন, তাদের অফিস ভবনটি প্রায় ধসে পড়ার মতো অবস্থা। সে কারণেই তারা প্রতিদিন হেলমেট পরেই অফিস করেন।
ওই কর্মীদের হেলমেট পরা ছবি ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ওই সরকারি ভবনের কর্মীরা জানিয়েছেন, তারা যে রুমে কাজ করেন সেই রুমের ছাদে বেশ কিছু গর্ত তৈরি হয়েছে এবং প্লাস্টার খসে পড়েছে।
এক কর্মী বলেন, যদি কোনো ধরনের দুর্ঘটনা ঘটে সেজন্য নিজেদের সুরক্ষিত রাখতেই আমরা হেলমেট পরে কাজ করছি। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের এই ভবনের বিষয়ে বেশ কয়েকবার জানিয়েছি। কিন্তু এ বিষয়ে কেউ কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করেনি।
ওই কর্মী দুঃখ করে বলেন, হয়তো তারা অপেক্ষা করছেন যেন এই ভবন ঠিক করার আগেই আমাদের কারো মৃত্যু হয়। তিনি বলেন, বৃষ্টির দিনে কর্মীরা ছাতা মাথায় দিয়েই কাজ করেন। কারণ ছাদ দিয়ে রুমের ভেতর পানি পড়ে।
শুধুমাত্র ভবনেরই যে নাজেহাল অবস্থা তা নয়, বরং সেখানকার আসবাবপত্রও বহু পুরোনো। এখানে কোনো ড্রয়ার এবং কাপবোর্ড নেই। তাই কাগজপত্র এবং জরুরি নথিপত্র সংরক্ষণ করা বেশ কঠিন হয়ে পড়ছে। তবে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি।
Loading...

No comments

Powered by Blogger.