পয়লা ডিসেম্বর মহারাষ্ট্রে শপথ নেবে নতুন সরকার


Image result for uddhav thackeray

মহারাষ্ট্রের সরকার গঠন নিয়ে সুপ্রিম কোর্টের রায় ঘোষণার কথা ছিল আগামীকাল বুধবার। কিন্তু তাঁর আগেই ফ্লোর টেস্টের পরাজয় নিশ্চিত বুঝে একে একে ইস্তফা দিলেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ ও উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। যুদ্ধের ময়দানে নামার আগেই পরাজয় মেনে নিলেন তাঁরা। এরপরই উদ্ধব ঠাকরের মুখ্যমন্ত্রিত্বে তিন দলের সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়ে যায় জোরকদমে। সুত্রের খবর আগামী পয়লা ডিসেম্বর শপথ নিতে চলেছেন উদ্ধব ঠাকরের মন্ত্রীসভা। শিবাজি পার্ক ময়দানে হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। আজ রাতেই রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে সরকার গঠনের দাবি জানাবে শিবসেনা-কংগ্রেস-NCP'এর জোট। সূত্রের খবর নতুন সরকারে দু’জন উপমুখ্যমন্ত্রী কংগ্রেসের বালাসাহেব থোরাট ও NCP-র জয়ন্ত পাটিল।
Image result for uddhav thackeray bal thackeray background
সংবাদসংস্থা ANI সূত্রে জানা গেছে, তিন দলের অভিন্ন ন্যূনতম কর্মসূচি-তে সম্মতি জানিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধী। আজ তিন দলের বৈঠকের পর এই কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানা গেছে।
Image result for balasaheb thorat jayant patil

এদিন সন্ধ্যা ৬টা নাগাদ আটবারের BJP বিধায়ক কালিদাস কোলাম্বকরকে প্রোটেম স্পিকার হিসেবে শপথবাক্য পাঠ করিয়েছেন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। আরও জানা গাছে, আগামীকাল সকাল ৮টায় বিধানসভার বিশেষ অধিবেশন শপথবাক্য পাঠ করবেন সব দলের বিধায়করা।

Loading...

No comments

Powered by Blogger.