ব্রিটিশ, মোঘল ইতিহাসের বদলে পড়ানো হোক হেডগেওয়ারের জীবনী, দাবি বিজেপি বিধায়কের

Image result for surendra singh bjp

প্রাথমিক ও উচ্চ বিদ‍্যালয়ের ইতিহাস বইগুলিতে ব্রিটিশ ও মোঘল সাম্রাজ্যের ইতিহাস থাকা উচিত নয়। কারণ এগুলো দাসত্বের কথা স্মরণ করিয়ে দেয়। এর পরিবর্তে ভগবান রাম ও RSS-এর প্রতিষ্ঠাতা হেডগেওয়ারের জীবনী ইতিহাস বইয়ে রাখা উচিত। বিতর্কিত বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং আজ একথা বলেছেন।
Image result for mughal british history text book
উত্তরপ্রদেশের রোহানিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং বলেন, "বিদ‍্যালয়গুলিতে মোঘল ও ব্রিটিশদের মতো বিদেশী আক্রমণকারী শক্তির ইতিহাস পড়ানোর মাধ‍্যমে পুরোনো দিনের দাসত্বের কথা মনে করিয়ে দেওয়া হয়। এগুলো স্নাতক বা স্নাতকোত্তর স্তরের সিলেবাসে অন্তর্ভুক্ত করা যেতে পারে কিন্তু প্রাথমিক বা উচ্চ বিদ্যালয় স্তরে এই ইতিহাস পড়ানো ঠিক নয়।"
এর পরিবর্তে শিশুদের কি পড়ানো উচিত তারও পরামর্শ দিয়েছেন এই বিধায়ক। বিধায়কের কথায়, "এর পরিবর্তে শিবাজী, রানা প্রতাপ, ভগবান রাম এবং ভগবান কৃষ্ণ, এছাড়াও কে বি হেডগেওয়ার এবং এম এস গোলওয়ালকারের জীবনী শিশুদের পড়ানো যেতে পারে যাতে শিশুরা তাঁদের জীবন থেকে অনুপ্রেরণা অর্জন করতে পারে এবং জাতির প্রতি নিজেদের জীবনকে উৎসর্গ করতে পারে।" এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্যের জন্য সংবাদ শিরোনামে এসেছেন এই বিধায়ক। সাংবাদিকদের 'দালাল' ও চিকিৎসকদের 'দানব' বলে মন্তব্য করেছিলেন তিনি।
Loading...

No comments

Powered by Blogger.