নোটবন্দির তৃতীয় বর্ষপূর্তি, সরকারের তীব্র সমালোচনায় ইয়েচুরি

Image result for notebandi sitaram yechuri
ভারতীয় জনগণের সঙ্গে সংঘটিত এক অপরাধের আজ তৃতীয় বর্ষপূর্তি। প্রবল ঔদ্ধত্যে এই সরকার নোটবাতিল করেছিলো, যার থেকে সঙ্কট এবং যন্ত্রণা ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। আমরা এখনও পর্যন্ত এই আঘাত কাটিয়ে উঠতে পারিনি। ভারতে নোটবাতিলের তৃতীয় বর্ষপূর্তিতে এক ট্যুইট বার্তায় একথা জানালেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
এদিনের ট্যুইট বার্তায় একটি সংবাদপত্রের কাটিং শেয়ার করেছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক। যেখানে লেখা আছে নভেম্বর ৮ – কখনও ভুলো না। এবং সঙ্গে লেখা আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উক্তি – আমাকে ৫০ দিন দিন, যদি আমি ভুল হই আমাকে জীবন্ত জ্বালিয়ে দেবেন। নোটবাতিল প্রসঙ্গে অন্য এক ট্যুইট বার্তায় সিপিআই(এম) এর পক্ষ থেকে জানানো হয়েছে – কালো সাদা হবে, টাকা ফেরত আসবে এবং সমস্তকিছুই ছিলো আরও এক নাটক। মানুষ কাজ হারিয়েছে। শিল্প ধুঁকছে। অথচ সরকার এবং প্রধানমন্ত্রী তাঁদের জনসংযোগ করে যাচ্ছে। ধিক্কার।
প্রসঙ্গত, এদিন নোটবাতিলের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে সকাল থেকেই ট্যুইটারে কেন্দ্রীয় সরকারের সমালোচনায় ঝড় বইছে। নোটবাতিল বিরোধী একাধিক হ্যাসট্যাগ ট্যুইটারে ট্রেন্ড করছে। নোটবাতিলের পরিণাম নিয়ে নেটিজেনদের পাশাপাশি সরব হয়েছে সমস্ত রাজনৈতিক দল। এদিন কংগ্রেসের পক্ষ থেকে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, শশী থারুর ট্যুইট করে নোটবাতিলের সমালোচনা করেছেন।
Loading...

No comments

Powered by Blogger.