কাশ্মীরে সন্ত্রাসবাদের ব্যাপকতা বোঝার জন্যই ইউরোপীয় প্রতিনিধি দলের কাশ্মীর সফর

Image result for eu kashmir visit

ভারত কীভাবে সন্ত্রাসবাদের দ্বারা আক্রান্ত হয়ে চলেছে তা ব্যাখ্যা করার জন্য ইউরোপীয় ইউনিয়নের সাংসদদের জম্মু ও কাশ্মীর নিয়ে যাওয়া হয়েছে।  বৃহস্পতিবার এমনই দাবি করা হয়েছে বিদেশমন্ত্রকের তরফ থেকে। পাশাপাশি ভারত তথা উপমহাদেশে বাস্তব পরিস্থিতি কি তাও অবগত করানো ছিল উদ্দেশ্য  বলে জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার।
বৃহস্পতিবার রবীশ কুমার জানিয়েছেন, ইউরোপীয় সংসদের সদস্যদরা কাশ্মীরের যাওয়ার ফলে বিষয়টি আন্তর্জাতিকীকরণ হয়নি। উল্টে সন্ত্রাসবাদ যে ভারতের জন্য সব থেকে বড় বিপদ হয়ে দাঁড়িয়েছে তা গোটা বিশ্বের সামনে তুলে ধরা হয়েছে।
Image result for ravish kumar foreign ministry
এই সফর সম্পর্কে রবিশ কুমার আরও বলেছেন যে বিশ্বজুড়ে নেতারা ভারতে আসেন। এগুলি কখনও সরকারী এবং কখনও  ব্যক্তিগত সফর হয়।  বিদেশমন্ত্রক জাতীয় স্বার্থ বিবেচনা করেই দুই ধরণের সফরকে সুবিধা প্রদান করে থাকে। মুখপাত্র জানিয়েছেন, ইউরোপীয় সংসদ সদস্যরা ভারত এবং এখানকার পরিস্থিতি জানার ইচ্ছা প্রকাশ করেছিলেন।  এই সংসদ সদস্যরা জম্মু ও কাশ্মীর সফর শেষে তাদের বিবৃতিতে বলেছিলেন যে তারা রাজ্যের বাস্তব পরিস্থিতি জানতে পেরেছেন এবং আরও জানতে পেরেছেন যে কীভাবে সন্ত্রাসবাদ ভারতের জন্য হুমকী হয়ে উঠেছে।
Loading...

No comments

Powered by Blogger.