প্রথমবার ভারতীয় উপমহাদেশে ১০ উইকেটের শিকার করলেন কোনও ক্যারিবিয়ান বোলার

Image result for rakhim cornwell

প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়ে কাজটা এগিয়ে রেখেছিলেন। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে কাজ পূর্ণ করলেন। টেস্টে এক ম্যাচে পেলেন ১০ উইকেট। ভারতীয় উপমহাদেশে প্রথম কোন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার হিসাবে টেস্টে রাখিম কর্নওয়াল পেলেন ১০ উইকেট।ব্রুকসের সেঞ্চুরির পর কর্নওয়াল-চেজের স্পিনে লাখনৌতে মুখ থুবড়ে পড়েছে আফগানিস্তান।
Image result for rakhim cornwell vs afghanistan
২ উইকেটে ৬৮ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করেছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ৩০ রান করে অপরাজিত ছিলেন জন ক্যাম্পবেল, ১৯ রান করে অপরাজিত ছিলেন শামারাহ ব্রুকস।
ফিফটি পূর্ণ করে ৫৫ রানের মাথায় আজ আউট হন ক্যাম্পবেল। তবে সেঞ্চুরি করে নেলসন নাম্বারে (১১১) থামেন শামারাহ ব্রুকস। তাঁকে যোগ্য সঙ্গ দেন উইকেটরক্ষক শেন ডওরিচ। জহির খানের বলে এলবিডব্লিউ হবার আগে করেন ৪২ রান।
Related image
১ম ইনিংসে ৯০ রানের লিড নিশ্চিত করে ২৭৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের হয়ে টেস্ট অভিষেকেই ৫ উইকেট তুলে নেন আমির হামজা হোটাক। ৩ উইকেট পান অধিনায়ক রাশিদ খান।
দ্বিতীয় ইনিংসে দারুণ শুরু করেছিলেন দুই আফগান ওপেনার। ১৯ ওভার স্থায়ী জুটি থেকে আসে ৫৩ রান। ইব্রাহিমকে ২৩ রানের মাথায় এলবিডব্লিউ করে ফিরিয়ে জুটি ভাঙেন রাখিম কর্নওয়াল। এরপর খেই হারিয়ে বসে আফগান ব্যাটসম্যানরা। বিনা উইকেটে ৫৩ থেকে ৫৯ রানে ৪ উইকেটের দল হয়ে যায় আফগানরা।
Loading...

No comments

Powered by Blogger.