দেশে জঙ্গি হামলার ঘটনা প্রায় নেই, দাবি প্রতিরক্ষা মন্ত্রীর

Image result for rajnath singh parliament

৩৭০ ধারা বিলুপ্তির পর থেকে কাশ্মীর উপত্যকায় জঙ্গি হামলা প্রায় নেই বললেই চলে। বুধবার সংসদের নিম্নকক্ষ লোকসভা দাঁড়িয়ে সবাইকে আশ্বস্ত করে এমনই জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।
এদিন রাজনাথ সিং জানিয়েছেন, কাশ্মীরে পুলিশ ও নিরাপত্তাবাহিনী যৌথ ভাবে সমন্বয়ের সঙ্গে কাজ করে চলেছে। জঙ্গিদমনে তারা যথাযথ ব্যবস্থা নিয়েছে। ৩৭০ ধারা বিলুপ্তির পর থেকে জঙ্গি কার্যকলাপ প্রায় নেই বললেই চলে কাশ্মীর উপত্যকায়। জম্মু ও কাশ্মীর দ্রুত স্বাভাবিক ছন্দে ফিরে আসছে। এর আগে কাশ্মীর ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে কংগ্রেস সাংসদ এস কোদিকুনল্লি জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জায়গায় এখনও সন্ত্রাসবাদী হামলা হচ্ছে। এখনও স্বাভাবিক ছন্দে ফেরেনি উপত্যকা। 
 Image result for rajnath singh

সংসদকে বিভ্রান্ত করছে কেন্দ্রীয় সরকার। বিষয়টি নিয়ে অবিলম্বে রাজনাথের বক্তব্য শুনতে চেয়েছিলেন তিনি। তার প্রেক্ষিতে এমন মন্তব্য করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। উল্লেখ করা যেতে পারে ৩৭০ ধারা বিলুপ্তির পাশাপাশি রাজ্যের মর্যাদাও ছিনিয়ে নিয়ে দ্বিখণ্ডিত করে দেওয়া হয় জম্মু ও কাশ্মীরকে। কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে আত্মপ্রকাশ করে লাদাখ। পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয় হয় জম্মু ও কাশ্মীর।
Loading...

No comments

Powered by Blogger.