রাজকোটে আজ সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে নামবে টিম ইন্ডয়া

Image result for rohit sharma

বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ খেলতে নামবে রোহিত শর্মার ভারত। গত ম্যাচে হারের পর সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া। সেই দিকে খেয়াল রেখে গত ম্যাচের ভুল ত্রুটির দিকে নজর রেখেছে টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার শিখর ধাওয়ান ছাড়া কেউই আহাম্রি রান করতে পারেন নি। বোলিং বিভাগে পেসারদের ব্যর্থতা চোখে পড়েছে। ফিল্ডিং ছিল খুবই নিম্নমানের। গুরুত্বপূর্ণ মুহূর্তে মুশফিকুরের ক্যাচ ফেলে ম্যাচ কার্যত হাতছাড়া করেছিলেন ক্রুনাল পান্ডিয়া। সেই সঙ্গে ডিআরএস নিয়ে রহিত, ঋষভরা মুন্সিয়ানার পরিচয় দিতে না পারায় খেসারত গুণতে হয়েছে দলকে। তাই এই ভুলগুলি শুধরে নিতে পারলে ভারতের পক্ষে সিরিজে কামব্যাক করা কঠিন হবে না।
বিরাটের অবর্তমানে টিম ইন্ডিয়ার অধিনায়কের দায়িত্ব সামলানো রহিতের কাছে আশা জাগাচ্ছে রাজকোটের পিচ। দিল্লির তুলনায় রাজকোটের পিচ অনেক ভাল মানের বলে উল্লেখ করেছেন তিনি। তাই সামনের দিকেই তাকাতে চাইছেন অধিনায়ক রোহিত। দ্বিতীয় ম্যাচের আগে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘আগে কী হয়েছে না হয়েছে, তা নিয়ে আর ভাবছি না। এখন আমাদের নতুন লড়াইয়ের জন্য প্রস্তুতি নিতে হবে। আমার বিশ্বাস, দিল্লির ব্যর্থতা কাটিয়ে রাজকোটে সেরা ছন্দ ফিরে পাবে দল। এই ম্যাচে সব বিভাগেই উন্নতি করতে আমরা বদ্ধপরিকর।’
অপরদিকে প্রথম ম্যাচ জেতার পর বাংলাদেশের ক্রিকেটারদের মনোবল তুঙ্গে। সাকিব-আল-হাসান, তামিম ইকবালদের মতো সিনিয়রদের ছাড়াও ভারতের মতো শক্তিশালী প্রতিপক্ষকে যে হারানো সম্ভব, দীর্ঘ আট ম্যাচ হারার পর তা প্রমাণ করে দেখিয়েছি টাইগার্সরা। সিরিজ জেতার জন্য তাদের হাতে রয়েছে আরও দু’টি ম্যাচ। তাই বাংলাদেশের অধিনায়ক  মাহমুদুল্লাহর গলায় আত্মবিশ্বাসের সুর। এদিকে ঘূর্ণিঝড় মহা’র ভ্রূকুটি রয়েছে আজকের ম্যাচের ওপরে।  দুই দলের পরিকল্পনায় বাধ সাধতে পারে ঘূর্ণিঝড় মহা। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি হতে পারে রাজকোটে। সেক্ষেত্রে ম্যাচে বিঘ্ন ঘটার সম্ভাবনা থাকছে।

Loading...

No comments

Powered by Blogger.