মহারাষ্ট্রের সরকার গঠনঃ রায় একদিন পিছিয়ে দিল আদালত

Image result for maharastra supreme court

মহারাষ্ট্রের সরকার গঠন নিয়ে রায় দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি এন ভি রামানা, বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ জানিয়েছে, মহারাষ্ট্র নিয়ে আগামীকাল সকাল সাড়ে ১০টায় রায় দেবে সুপ্রিম কোর্ট। এদিন বিজেপি ও অজিত পাওয়ারের পক্ষ থেকে আদালতে দাবি করা হয়, তাঁদের সঙ্গে রয়েছে ১৭০ জন বিধায়কের সমর্থন। অপরদিকে এনসিপি-শিবসেনার পক্ষ থেকে, 'দ্রুত আস্থা ভোটের নির্দেশ দিক আদালত, এমন দাবি রাখা হয়েছে। 

Image result for maharastra supreme court


রবিবার মহারাষ্ট্র নিয়ে শুনানি শেষে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি সলিসিটর জেনারেল তুষার মেহতাকে দুটি চিঠি দিতে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। প্রথম চিঠি যেখানে মহারাষ্ট্রের রাজ্যপাল দেবেন্দ্র ফড়নবিশকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন এবং দ্বিতীয় চিঠি, যেখানে অজিত পাওয়ার NCP বিধায়কদের সমর্থনের কথা লিখিতভাবে রাজ্যপালকে জানিয়েছেন।
 Image result for maharastra supreme court
সেইমতো সোমবার সুপ্রিম কোর্টে দুটি চিঠি পেশ করা হয়। আজ তুষার মেহতা বলেন, '২২ নভেম্বর অজিত পাওয়ার ৫৪ জন NCP বিধায়কের সমর্থনের চিঠি রাজ্যপালের কাছে জমা দেন। চিঠিতে নিজেকে NCP পরিষদীয় দলের নেতা হিসেবে জানিয়েছেন পাওয়ার।' মহারাষ্ট্র BJP-র আইনজীবী মুকুল রোহতগি শীর্ষ আদালতকে জানান, 'BJP-র সঙ্গে ১৭০ জন বিধায়কের সমর্থন রয়েছে। এরপরও কীভাবে রাজ্যপালের নির্দেশকে চ্যালেঞ্জ করা যায়? রাজ্যপাল সবদিক ভেবেই আস্থাভোটের দিন ঠিক করেছেন। সেদিনই আস্থা ভোট হওয়া উচিত।'
Loading...

No comments

Powered by Blogger.