মুম্বই হামলার এগারো বছরঃ স্মরণ করল দেশবাসী


Related image 
নভেম্বর মাসের ২৬ তারিখ, এই দিনটি ভারতবাসী স্মরণ করে মুম্বইয়ে নারকীয় সন্ত্রাসবাদী হামলার দিন হিসেবে। ভারতবাসী মাত্রেই এই দিনটির পরিচয় ২৬/১১ হিসেবে। আর এই সংখ্যা যুগল চোখে পড়লে বা মনে এলে, ভেসে ওঠে কতগুলি বেদনা জাগানো ছবি। একে একে স্মৃতির পাতায় জেগে উঠতে থাকে, তাজমহল হোটেল, ওবেরয় ট্রাইডেন্ট, জন নরিম্যান হাউস, ছত্রপতি শিবাজি রেল টার্মিনাস আর অবশ্যই আজমল কাশভ। যে ছিল পাকিস্তান মদতপুষ্ট লস্কর–ই-তৈবা জঙ্গি দলের সদস্য। 
Image result for mumbai 26/11 kasab

সেদিন চার জনের একটি দল মুম্বইয়ের উল্লিখিত জায়গাগুলিতে নৃশংস হত্যালিলা চালায়। সেই ঘটনায় মোট ১৬৪ জন মারা যান, আহত হন ৩০৮ জন। সেই দিনের ঘটনায় শহিদ হয়েছিলেন মুম্বইয়ের এটিএস প্রধান হেমন্ত করকরে। টানা চারদিন ধরে জঙ্গিদের সঙ্গে ল্রাই চালিয়ে অসিম সাহসিকতার পরিচয় দিয়েছিল মুম্বই পুলিশ ও ভারতীয় কমান্ডো বাহিনী। 
Image result for mumbai 26/11

মুম্বইকে জঙ্গি মুক্ত করতে হামলার সেই ঘটনায় শহিদ হয়েছিলেন যে জওয়ানরা, আজ শ্রদ্ধার সঙ্গে দেশবাসী তাঁদের সম্বরণ করল। শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি।
Image result for mumbai 26/11

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এই বিশেষ দিনে তাঁর বার্তায় বলেন, মুম্বই সন্ত্রাসবাদী হামলার ১১তম বর্ষপূর্তিতে সব স্বজনহারা পরিবারের প্রতি তিনি আন্তরিক সমবেদনা জানাচ্ছেন।
Image result for mumbai 26/11 nariman house

উপরাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইড়ু এদিন ২৬/১১-র নাশকতায় শহিদ নিরাপত্তা বাহিনীর কর্মীদের বীরত্ব ও দেশের প্রতি তাঁদের নিষ্ঠাকে কুর্নিশ জানান। শ্রদ্ধা জানান সেই সব মানুষকে যাঁরা এই ভয়াবহ হামলায় প্রাণ হারিয়েছিলেন। সমবেদনা জানান স্বজনহারা পরিবারকেও।
Image result for mumbai 26/11 devendra fadnavis

মেরিন ড্রাইভের পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জ্ঞাপন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির।

Loading...

No comments

Powered by Blogger.