এসপিজি সুরক্ষা কেবল প্রধানমন্ত্রী পর্যন্ত, লোকসভায় পাশ সংশোধনী বিল

Image result for spg modi

এবার থেকে এসপিজি সুরক্ষা কেবল প্রধানমন্ত্রী এবং তাঁর নিকট আত্মীয় পর্যন্ত সীমিত রাখা হবে। বুধবার লোকসভা এই সংক্রান্ত একটি সংশোধনী বিল ধবনি ভোটে পাশ হয়। অন্যদিকে সোনিয়া গান্ধী এবং তাঁর সন্তানদের সুরক্ষা দেওয়া থেকে এসপিজি প্রত্যাহার করার জন্য এদিন লোকসভা ওয়াকআউট করে কংগ্রেস সাংসদেরা। 
Image result for spg modi amit shah

এসপিজি অ্যাক্ট সংশোধনে বলা হয়েছে প্রধানমন্ত্রী এবং তাঁর সরকারি বাসভবনে থাকা পরিবারের সদস্যরাই এসপিজি সুরক্ষার আওতায় থাকবে। পাশাপাশি এও বলা হয়েছে যে সদ্য প্রাক্তন হওয়া প্রধানমন্ত্রী ক্ষেত্রে এসপিজি সুরক্ষা থাকবে পাঁচবছর। তাঁর জন্য নির্ধারিত সরকারি বাসভবনে থাকা আত্মীয়রা এর আওতায় পড়বে। 
Image result for sonia rahul spg

উল্লেখ করা যেতে পারে ইতিমধ্যেই সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী বঢরা নিরাপত্তার থেকে এসপিজি প্রত্যাহার করে দেওয়া হয়েছে সিআরপিএফ সুরক্ষা। বুধবার সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, প্রশাসন কারও নিরাপত্তা কমিয়ে দেয়নি। পাল্টা কংগ্রেস সাংসদদের অমিত শাহ জিজ্ঞাসা করেন যে গান্ধী পরিবারের কেন এসপিজি সুরক্ষা প্রয়োজন। দেশের বিশিষ্ট ব্যক্তিত্বদের সুরক্ষা নাকি একটি নির্দিষ্ট পরিবারের সুরক্ষা কোনটাকে কংগ্রেস অগ্রাধিকার দিচ্ছে। তিনি আরও বলেন কেন্দ্রীয় সরকার সকল রাজনৈতিক দলের নেতাদের সুরক্ষা দিচ্ছে। কিন্তু রাজনৈতিক দলের এটা প্রত্যাশা করা উচিত নয় তাঁরা প্রধানমন্ত্রীর মতো নিরাপত্তা পাবে।
Loading...

No comments

Powered by Blogger.