উৎসব শেষ হতেই ভর্তুকি বিহীন গ্যাসের দাম বাড়াল কেন্দ্র

Image result for lpg india

ফের একলাফে ৭৬ টাকা বাড়লো ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম। ১৯ কেজির সিলিন্ডারের ক্ষেত্রে দাম বেড়েছে ১১৯ টাকা। ইন্ডিয়ান অয়েল সূত্রে একথা জানা গেছে। উৎসবের মরশুম শেষ হতেই এই দাম বাড়ানোকে মধ্যবিত্তের হেঁশেলে কোপ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
Image result for lpg india
এর আগে গত ১ অক্টোবর শহর কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ছিলো ৬৩০ টাকা। এদিন দাম বাড়ার পর সেই গ্যাস সিলিন্ডারের দাম দাঁড়ালো ৭০৬ টাকা। সেপ্টেম্বর মাসে এই সিলিন্ডারের দাম ছিলো ৬১৬.৫০ টাকা। ১৯ কেজির সিলিন্ডারের ক্ষেত্রে কলকাতায় নতুন দাম দাঁড়াচ্ছে ১২৫৮ টাকা। গতমাসে এই দাম ছিলো ১১৩৯.৫০ টাকা। অর্থাৎ দাম বাড়লো ১১৮.৫০ টাকা। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে প্রতিমাসে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ঘোষণা করা হয়। এদিন ৭৬ টাকা বাড়ার পর বিগত ৩ মাসে ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বাড়লো মোট ১০৫ টাকা।
Related image

এদিন থেকে নয়াদিল্লীতে ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম দাঁড়ালো ৬৮১.৫০ টাকা। গত আগস্টে নয়াদিল্লীতে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ছিলো ৫৭৪ টাকা। অর্থাৎ তিন মাসে দাম বেড়েছে ১০৭ টাকা। মুম্বাইতে ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম হলো ৬৫১ টাকা এবং ১৯ কেজি সিলিন্ডারের দাম হল ১১৫১.৫০ টাকা। চেন্নাইতে দাম বাড়ার পর ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম হল ৬৯৬ টাকা এবং ১৯ কেজি সিলিন্ডারের দাম হল ১৩১৯ টাকা।
Loading...

No comments

Powered by Blogger.