ভিসা ছাড়াই বৈধ পরিচয়পত্রে করতারপুর সাহিব দর্শন করা যাবেঃ ইমরান

Image result for imran khan-kartarpur sahib

করতারপুর করিডর দিয়ে দরবার সাহিব গুরুদ্বারগামী  ভারতীয় তীর্থযাত্রীদের জন্য একাধিক ঘোষণা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি জানান, করতারপুর করিডর হয়ে ভারত থেকে যে শিখরা আসছেন তাঁদের পাসপোর্ট থাকার প্রয়োজন নেই। শুধু বৈধ পরিচয়পত্র থাকলেই চলবে। এছাড়া তাঁদের ১০ দিন আগে নাম নথিভুক্ত করারও দরকার নেই। করিডরের উদ্বোধনের দিন ও গুরু নানকজি-র ৫৫০তম জন্মবার্ষকীতে তাঁদের কোনও ফি দিতে হবে না। শুক্রবার সকালে একটি টুইট করেন ইমরান। সেখানেই যাবতীয় ঘোষণা করেন তিনি।
Related image

টুইটে তিনি লেখেন, "ভারত থেকে যে শিখরা করতারপুরে আসছেন, তাঁদের দুটি জিনিসে ছাড় দিচ্ছি। ১) তাঁদের পাসপোর্ট থাকার প্রয়োজন নেই। শুধু বৈধ পরিচয়পত্র থাকলেই চলবে। ২) তাঁদের ১০ দিন আগে নাম নথিভুক্ত করার দরকার নেই।" 
 Image result for kartarpur corridor

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও জানান যে, ৯ নভেম্বর করতারপুর করিডরের উদ্বোধনের দিন এবং ১২ নভেম্বর গুরু নানক দেবের ৫৫০ তম জন্মবার্ষিকী উদযাপনের দিন তীর্থযাত্রীদের গুরুদ্বার দরবার সাহেব দেখার জন্য কোনও ফি দিতে হবে না। যদিও অন্যদিন দরবার সাহিব গুরুদ্বার পরিদর্শনে ২০ মার্কিন ডলার পরিষেবা কর নিয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি ইসলামাবাদ।
Loading...

No comments

Powered by Blogger.