ঝাড়খণ্ডে প্রথম দফার ভোটে মুখোমুখি দুই কংগ্রেস সভাপতি

Image result for rameshwar oraon sukhdev bhagat

ঝাড়খণ্ডে প্রথম দফার ভোটে লোহরদাগা আসনটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হচ্ছে। কারণ এখান থেকে কংগ্রেসের দুই রাজ্য সভাপতি প্রতিদ্বন্দ্বিতাকরছেন। কংগ্রেস সভাপতি ডাঃ রামেশ্বর ওরাওনের বিপরীতে মাঠে রয়েছেন প্রদেশের  প্রাক্তন কংগ্রেস সভাপতি সুখদেব ভগত। সুখদেব কংগ্রেস ছেডে় বিজেপির টিকিটে নির্বাচনে দাড়িয়েছেন। এই দুই ছাড়াও এই মাঠে আজসূর টিকিটে প্রাক্তন বিধায়ক কমল কিশোর ভগতের স্ত্রী নীরু  শান্তি ভগত।
 Image result for jharkhanD vote
কিছুটা একই রকম অবস্থা লাতেহারেরও। সেখানে বিজেপির প্রাক্তন বিধায়ক বৈজনাথ রামের বিপরীতে জেভিএম থেকে বিজেপিতে যাওয়া প্রকাশ রাম মাঠে  রয়েছেন। একইভাবে, ভবনাথপুরের আসনটি রাজনৈতিকভাবেও গুরুত্বপূর্ণ বলে বিবেচিত  হয়েছে কারণ সম্প্রতি বিজেপি-র বিধায়ক অনন্ত প্রতাপ দেব ভানু প্রতাপ শাহীর বিপরীতে লড়াইয়ে রয়েছেন, যিনি সম্প্রতি দলে যোগ দিয়েছিলেন।
রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রামচন্দ্র চন্দ্রবংশীর ভাগ্যও এই পর্যায়ে সিদ্ধান্ত নেবে। বিশ্রামপুর আসন থেকে তার বিরুদ্ধে আছেন চন্দ্রশেখর দুবে। ছত্তরপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রাক্তন চিফ হুইপ রাধাকৃষ্ণ কিশোর এজেএসইউর টিকিটে সাথে লড়াই করছেন। তাঁর সামনে বিজেপিরপুষ্প দেবী প্রতিদ্বন্দ্বিতা করছেন। হুসেনাবাদে বিএসপি ছাড়ার পরে  এজেএসইউতে যোগ দেওয়া বিদায়ী বিধায়ক কুশওয়াহা শিবপুজান মেহতা, নির্দল প্রার্থী বিনোদ সিংয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিনোদকে বিজেপির সমর্থন রয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.