বিকিনি বডি চ্যাম্পিয়ন ৭৩ বছর বয়সে


সাফল্য যে কখন কার কাছে ধরা দেবে তা কেউ জানে না। তবে জন্য থাকতে হবে অদম্য ইচ্ছা শক্তি। তাই প্রমাণ করলেন ৭৩ বছর বয়সের মারিয়া ক্রিশ্চিনা।  ৬৯ বছর বয়সে ব্যায়াম শুরু করেন, রেখেছিলেন ব্যক্তিগত ট্রেনার।  তারপর থেকেই চলছিল নিয়মিত শারীরিক কসরত। ৭৩ বছর বয়সে বিকিনি বডি চ্যাম্পিয়ন হলেন আমেরিকার নেভাদা স্টেটের রেনো শহরের বাসিন্দা মারিয়া ক্রিশ্চিনা।
আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিকিনি বডি চ্যাম্পিয়নশিপ হলো নারীদের বডি বিল্ডিং প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতা জিততে তিনি যাদেরকে পেছনে ফেলেছেন, তারা সবাই ক্রিশ্চিনার বয়সের প্রায় অর্ধেক।
দুই দশকেরও বেশি সময় ধরে নেভাদা ও ক্যালিফোর্নিয়ায় কলেজ প্রেসিডেন্ট হিসেবে কাজ করেছেন ক্রিশ্চিনা। সেসময় কাজের চাপে শরীরের দিকে বিশেষ নজর দেওয়া হত না তার। ৫০ বছর বয়সের পর তিনি লক্ষ করলেন দিনে দিনে স্থূলতা গ্রাস করছে তাকে। তখনই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন কাজ থেকে অবসরের পর মন দেবেন শরীর চর্চায়, ফিরিয়ে আনবেন আগের সেই চেহারা।
সেই অনুযায়ী কাজ থেকে অবসরের পর ৬৯ বছর বয়সে শুরু করেন ব্যায়াম। সপ্তাহে তিন দিন ট্রেনারের অধীনে বিশেষ ব্যায়াম করেন তিনি। আর রোজ সকালে এক ঘণ্টা করে করেন বিভিন্ন শরীরচর্চা।
২০১৭-তেই প্রতিযোগিতায় অংশ নেওয়ার মতো ফিট হয়ে গিয়েছিলেন তিনি। আর ২০১৯ এ হলেন বিকিনি বডি চ্যাম্পিয়ন।   
Loading...

No comments

Powered by Blogger.