আমার কাছে কন্ডোম, ল্যুব, বা সেক্স টয় নেই! এর বদলে কি ব্যবহার করতে পারি?


সেক্স টয়, ল্যুব বা কন্ডোম-জাতীয় অন্তরায়মূলক পদ্ধতির বিকল্পএর প্রয়োজন নানা কারনে হতে পারে। এগুলো পাওয়া সবসময় হয়ত সম্ভব নয়, বা হয়ত আপনি আপনার পরিবারের সঙ্গে থাকেন, বা হয়ত এমন জায়গায় থাকেন যেখানে কিছু কিছু টয় ব্যবহার করলে আপনার যৌন পরিচয় প্রকাশ পেয়ে যেতে পারে। বা হয়ত আপনি রূপান্তরকামী এবং আপনার শরীর অনুযায়ী বা আপনি হয়ত যে যৌনক্রিয়ায় অভ্যস্ত সেই রকম অন্তরায় পদ্ধতি হয়ত পাওয়া যাচ্ছে না।
আপনার যাই অবস্থা হোক না কেন, যে জিনিস যে উদ্দেশ্যে তৈরী, তাকে সেই ভাবেই ব্যবহার করা সবচেয়ে ভাল। মানে সবচেয়ে ভাল শিশ্নবলয় বা কক রিং কিন্তু সেইটা যেইটা শিশ্নবলয় বা ককরিং হিসেবেই তৈরী হয়েছে। আর সবচেয়ে ভালো নিরোধ বা অন্তরায় পদ্ধতি কিন্তু কন্ডোম আর ডেন্টাল ড্যাম (এক ধরনের পরিচ্ছদ যা মুখ মৈথুন এর সময় ব্যবহার করা যেতে পারে।) তবে, কিছু কিছু বিকল্প আছে যেগুলো সঠিক ভাবে ব্যবহার করলে নিরাপদ।
বিকল্প সেক্স টয় (যৌন ক্রিড়ানক)
নিজেদের বাড়িতে সেক্স টয়ের বিকল্প পাওয়ার নানান সম্ভাবনা রয়েছে। তবে যাই খুঁজছেন না কেন - ডিল্ডো বা কক রিং বা অন্যান্য সামগ্রী, সেগুলি থেকে কোন বিপদ হতে পারে কিনা ব্যবহার করার সময়, সে ব্যাপারে সাবধান হওয়া উচিৎ।
যদি কোন ঘরোয়া জিনিসকে ডিলডো হিসেবে ব্যবহার করেন, সেগুলোকে কন্ডোম দিয়ে ঢেকে তবেই ব্যবহার করা উচিৎ সংক্রমণ ঠেকানোর জন্য। নানান সবজি বা ব্রাশের হাতল সবচেয়ে সহজলভ্য এবং জনপ্রিয়। সব্জির ত্বক কিন্তু মসৃণ নয়, কন্ডোমে ছোট ছোট ফুটো হয়ে সংক্রমন ঘটতে পারে। পায়ুপথে যাই ঢোকানো হোক না কেন, তার গোড়ার দিকটা আগার তুলনায় বড় হওয়া উচিৎ যাতে ভিতরে গিয়ে আটকে না যায়।
ভাইব্রেটর জাতীয় যা যা জিনিস ব্যবহার করছেন, যেমন ফোন বা বৈদ্যুতিক টুথব্রাশের হাতল, এটা নিশ্চিত করে নেবেন যে সেগুলো যেন জলরোধক হয়। সবসময় এগুলোর সঙ্গে কন্ডোম ব্যবহার করা উচিৎ আর শরীরের বাইরের অংশতেই কেবলমাত্র ব্যবহার করা উচিৎ।
Loading...

No comments

Powered by Blogger.