পদত্যাগ ছাড়া সব দাবি মেনে নিতে রাজি ইমরান

Image result for imran khan

পদত্যাগ ছাড়া ‘আজাদি মার্চ’-এর ব্যানারে বিরোধীদের করা সব দাবি মেনে নিতে রাজি পাক প্রধানমন্ত্রী ইমরান খান | পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন বিরোধীরা। ‘আজাদি মার্চ’-এর ব্যানারে হাজারো বিক্ষোভকারী আন্দোলন চালিয়ে যাচ্ছেন।  গত ২৭ অক্টোবর সিন্ধু প্রদেশ থেকে আজাদি মার্চের ব্যানারে দাবির পক্ষে গাড়ি নিয়ে শোভাযাত্রা বের করা হয়। ৩০ অক্টোবর তা পাঞ্জাব ছেড়ে লাহোরে পৌঁছায়। আর ৩১ অক্টোবর ইসলামাবাদে পৌঁছে বিক্ষোভ ও প্রতিবাদ জানায়। যা এখনও অব্যাহত আছে | 
Image result for imran khan azadi march
এদিকে, আজ বিরোধীদের দাবি মেনে নিতে সরকারি কমিটিকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, সংবিধান অনুযায়ী নিজের পদত্যাগ ছাড়া বিক্ষোভকারীদের সব দাবি মেনে নেওয়ার জন্য আলোচনায় বসতে রাজি আছেন তিনি।
Image result for imran khan azadi march
উল্লেখ্য, পাকিস্তানে গণতন্ত্র ফেরাতে প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ চায় বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। এ জন্য দেশব্যাপী সরকারবিরোধী বিক্ষোভের ডাক দিয়েছেন বিরোধীদলীয় নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি। প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বিরোধপূর্ণ কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের ক্ষমতাসীন সরকার আপস করেছে বলেও অভিযোগ তোলেন বিলাওয়াল। রক্ষণশীল ধর্মীয় সংগঠন জামিয়াত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) দলের নেতা ফজল-উর-রেহমানের ইমরান খান বিরোধী এই কর্মসূচিকে সমর্থন জানিয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং বেনজির ভুট্টোর নেতৃত্বাধীন বিরোধী দলগুলো।
Loading...

No comments

Powered by Blogger.