লেফটেন্যান্ট গভর্নরের আশ্বাসে প্রত্যাহৃত দিল্লির পুলিশ কর্মীদের বিক্ষোভ


Image result for anil baijal delhi police

১১ ঘণ্টা পর দিল্লীতে প্রতিবাদ কর্মসূচী প্রত্যাহার করলেন পুলিশ কর্মীরা। এদিন সকাল থেকে দিল্লীতে পুলিশের সদর দপ্তরের বাইরে হাজারের বেশি পুলিশ কর্মী বিক্ষোভে সামিল হন। পরে দিল্লির লেফট্যানেন্ট গভর্নর অনিল বৈজলাল-এর কাছ থেকে আশ্বাস পাবার পর পুলিশ কর্মীরা বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করেন। ঘটনার সূত্রপাত গত শনিবার। ওইদিন দিল্লী আদালত চত্বরে আইনজীবীদের সঙ্গে সংঘর্ষে প্রায় ২০জন পুলিশ কর্মী আহত হন। এরপর সোমবার ফের এক পুলিশ অফিসার নিগৃহীত হন। এর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে দিল্লী পুলিশের সদর দফতরের বাইরে হাজারের বেশি পুলিশ  কর্মী নিরাপত্তার দাবিতে এবং দোষী আইনজীবীদের শাস্তির দাবীতে বিক্ষোভে সামিল হন।
Image result for anil baijal delhi police
বিক্ষোভরত পুলিশ কর্মীরা এদিন ১০ দফা এক দাবিপত্র পেশ করেন। যাতে শনিবারের ঘটনা কেন্দ্রীয় সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখেনি বলে অভিযোগ জানানো হয়েছে। প্রসঙ্গত দিল্লী পুলিশ কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন। এদিনের বিক্ষোভের পর স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে ওই ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে।
Image result for anil baijal delhi police
ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের পক্ষ থেকে পুলিশ কর্মীদের বিক্ষোভকে সমর্থন জানিয়ে এক ট্যুইট বার্তায় জানানো হয়েছে – আইনজীবীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা দুর্ভাগ্যজনক। শনিবার দিল্লির তিস হাজারি কোর্টে পুলিশের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষে কমপক্ষে ২০ জন পুলিশ কর্মী এবং ৮ জন আইনজীবী আহত হন। এই ঘটনায় ২০টি গাড়ি ভাঙচুর করা হয়। এরপর সোমবার দিল্লির সাকেত ডিস্ট্রিক্ট কোর্টের সামনে এক পুলিশকর্মীকে চড় মারেন এক আইনজীবী।
Loading...

No comments

Powered by Blogger.