ফুলের টোকায়ও কেন মূর্ছা যায় বার্সা?



      ফুলের টোকায়ও কেন মূর্ছা যায় বার্সা?

যেকোনো মানদণ্ডে ইউরোপের সবচেয়ে বিধ্বংসী ক্লাবগুলোর একটি বার্সেলোনা। কিন্তু আর্নেস্তো ভালভার্দে কোচের দায়িত্ব নেয়ার পর নিজেদের বাজে দিনে ফুলের টোকায়ও মূর্ছা যাওয়ার অসুখ পেয়ে বসেছে দলটিকে। চ্যাম্পিয়ন্স লিগের গত দুই আসর থেকে বার্সেলোনার ছিটকে পড়ার ধরনটা অবিশ্বাস্য। প্রথম লেগ বিশাল ব্যবধানে জিতেও রোমা ও লিভারপুলের মাঠে ভরাডুবি ঘটেছিল কাতালানদের। এবার লা লিগায় সর্বশেষ ম্যাচেও সেই একই কাণ্ড। লেভান্তের মাঠে মেসির গোলে এগিয়ে যাওয়ার পর আচমকা সাত মিনিটের মধ্যে তিন গোল হজম করে হেরে বসে বার্সা।

অথচ, এর আগে টানা সাত ম্যাচ জিতে উড়ছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। উড়তে উড়তে এভাবে হঠাৎ ঝড়ে বিধ্বস্ত হওয়ার কারণটা কী? চাকরি বাঁচাতে এখন এই প্রশ্নের উত্তর খুঁজছেন ভালভার্দে। চ্যাম্পিয়ন্স লিগে আজ ঘরের মাঠে পুঁচকে স্লাভিয়া প্রাগের মুখোমুখি হবে বার্সা। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকলেও স্বস্তিতে নেই কাতালানরা।


ঘরের মাঠে আরেকটি অঘটন ভালভার্দের বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে। মেসি টানা পাঁচ ম্যাচে গোল পেলেও চোটের কারণে আজ লুইস সুয়ারেজকে পাচ্ছে না বার্সা। ছোট দলগুলোর বিপক্ষে খেলার আরেকটি চ্যালেঞ্জ দেখছেন ভালভার্দে, ‘আমাদের বিপক্ষে তারা এমনভাবে খেলে যেন এটাই বছরের সবচেয়ে বড় ম্যাচ। আমরা কেন জবাব দিতে পারছি না তার উত্তর খুঁজে বের করতে হবে দ্রুত।’

$ $ # # # ( এইমাত্র খবর পাওয়া যায় বার্সেলোনা ও স্লাভিয়া প্রাগ গোল 
শুন্য ভাবে খেলা শেষ করেছে।   বার্সেলোনা - 0  স্লাভিয়া প্রাগ - 0   ) # # # $ $

এফ-গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানকে আতিথ্য দেবে বরুশিয়া ডর্টমুন্ড। ই-গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের প্রতিপক্ষ গেংক। ঘরের মাঠে লিভারপুল যদি না হারে সেক্ষেত্রে সালজবুর্গের বিপক্ষে জিতলে প্রথম দল হিসেবে আজই শেষ ষোলোতে চলে যাবে নাপোলি। বড় ম্যাচ আছে আরেকটি। এইচ-গ্রুপের শীর্ষ দুই দল চেলসি ও আয়াক্সের দেখা হচ্ছে স্ট্যামফোর্ড ব্রিজে।

চ্যাম্পিয়ন্স লিগে আজ

নাপোলি (৭) ও সালজবুর্গ (৩)

লিভারপুল (৬) ও গেংক (১)

বার্সেলোনা (৭) ও স্লাভিয়া প্রাগ (১)

বরুশিয়া ডর্টমুন্ড (৪) ও ইন্টার মিলান (৪)

জেনিত (৪) ও লিপজিগ (৬)

লিঁও (৪) ও বেনফিকা (৩)

চেলসি (৬) ও আয়াক্স (৬)

ভ্যালেন্সিয়া (৪) ও লিল (১)
এইমাত্র খবর পাওয়া যায় বার্সেলোনা ও স্লাভিয়া প্রাগ গোল 
শুন্য ভাবে খেলা শেষ করেছে।   বার্সেলোনা - 0  স্লাভিয়া প্রাগ -0 
Loading...

No comments

Powered by Blogger.