টুপি ব্যবহারেই মিলবে নতুন চুল


টুপি পরলেই চুল গজাবে! 

টাক নিয়ে ভাবেন না, এমন টা কাউকেই পাওয়া যাবে না। বিশেষ করে যাদের চুল পড়তে শুরু করেছে। টাক নিয়ে চিন্তার দিন শেষ, এবার প্রযুক্তির ব্যবহারেই ঘুচবে টাক সমস্যা। অবাক হচ্ছেন, ভাবছেন এটা কীভাবে সম্ভব?  
উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা সম্প্রতি জানিয়েছেন, শুধুমাত্র একটি টুপি ব্যবহারেই মিলবে নতুন চুল। এই বিশেষ টুপির মধ্যে রয়েছে ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ। যা নিরাপদ ও কম খরচের ধীরে ধীরে মাথায় চুল গজাতে সাহায্য করবে। টুপিটিতে কোনো ব্যাটারি নেই কারণ সারাদিনে নড়াচড়া চুলের সঙ্গে ঘর্ষণেই বিদ্যুৎ উৎপন্ন হবে। কম ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ চুলের উৎপাদনকে সক্রিয় করবে। 
উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের গবেষক সুডং ওয়াং বলেন, মাথায় চুল গজানোর যে পদ্ধতি রয়েছে তাক জাগিয়ে তুলবে এই টুপি। যাদের মাত্রই চুল পরতে শুরু করেছে। তাদের জন্য খুব ভালো কাজ দেবে। চুলের গ্রোথ টেকনোলজি থাকবে টুপির মধ্যে। দিনে মাত্র তিন থেকে চার ঘণ্টা ব্যবহারেই পাওয়া যাবে কাঙ্ক্ষিত নতুন চুল। 

টুপিটি প্রথমিকভাবে গিনিপিগের ওপর পরীক্ষা চালিয়ে সফলতা এসেছে। তবে মানুষের জন্য কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। 

Loading...

No comments

Powered by Blogger.