ভারতকে ১৫৪ রানের টার্গেট দিল বাংলাদেশ



      ভারতকে ১৫৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

 তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে ১৫৪ রানের লক্ষ্য দাঁড় করিয়ে সাকিব-তামিমহীন তারুণ্য নির্ভর বাংলাদেশ ক্রিকেট দল। টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান স্কোরবোর্ডে জমা করেছে টাইগার বাহিনী।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০টা। সরাসরি সম্প্রচার করছে গাজি টিভি।

বাংলাদেশের হয়ে উদ্বোধনী জুটিতে নামা লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ নেমে লাল-সবুজদের উড়ন্ত সূচনা এনে দেন। ৭.২ ওভারে ৬০ রান তোলেন তারা। এর আগে ষষ্ঠ ওভারে যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে স্টাম্পিং হয়েও বেঁচে যান লিটন। ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্ত স্টাম্প থেকে এগিয়ে এসে বল ধরেন।

তবে অষ্টম ওভারের দ্বিতীয় বলে রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন লিটন দাস। ২১ বলে ৪টি চারে ২৯ করার পর ঋষভ পন্ত তাকে রান আউট করেন। ১১তম ওভারে দারুণ খেলা মোহাম্মদ নাঈম শেখ ফেরেন। ওয়াশিংটন সুন্দরের বলে উড়িয়ে মারতে গিয়ে তিনি শ্রেয়াস আইয়ারকে ক্যাচ দেন। ৩১ বলে ৫টি চারে ৩৬ করেন এই বাঁহাতি।

প্রথম ম্যাচের হাফসেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম এদিন সুবিধে করতে পারেননি। ১৩তম ওভারে ওভারের প্রথম বলে যুজবেন্দ্র চাহালকে তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ৪ রানে আউট হন। পরে একই ওভারের শেষ বলে ডাউন দ্য উইকেটে এগিয়ে যাওয়া সৌম্যকে স্ট্যাম্পিং করেন ঋষভ পন্ত, কিন্তু আবারও দেখা গেল হাতটা যেন তার স্ট্যাম্পেরই আগে।

রিপ্লেতে তেমনটা দেখা যাওয়ার পর রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনেও ভেসে উঠলো-নট আউট। বাংলাদেশের সমর্থকরা তখন হাঁফ ছেড়ে বেঁচেছেন। কিন্তু ওই স্বস্তি ছিল কয়েক সেকেন্ডের। পরক্ষণেই আবার ‘আউট’ ভেসে ওঠে জায়ান্ট স্ক্রিনে।

বাউন্ডারির কাছ থেকে সৌম্য ফিরে আসতে চাইলেও আবার তাকে ড্রেসিংরুম দেখিয়ে দেন আম্পায়ার। ২০ বলে ৩০ রান করে সাজঘরেই ফিরতে হয় সৌম্যকে।

বিপদের মুখে কাঁধে দায়িত্ব তুলে নিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মোটামুটি মারমুখী ব্যাটিংই করেন তিনি। কিন্তু যতটা ঝড় তোলার দরকার ছিল, সেই চাহিদা পূরণ করতে পারেননি টাইগার অধিনায়ক। ২১ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রান করে দীপক চাহারের শিকার হন তিনি।

এরপরের ব্যাটসম্যানরা পারেননি টি-টোয়েন্টির ব্যাটিংটা করতে। মোসাদ্দেক হোসেন ৯ বলে ৭ আর আমিনুল ইসলাম বিপ্লব ৫ বলে অপরাজিত থাকেন ৫ রানে। ফলে ১৫৩ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

ভারতের পক্ষে যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৮ রান খরচায় ২টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নেন দীপক চাহার, মোহাম্মদ খলিল ও ওয়াশিংটন সুন্দর।

Loading...

No comments

Powered by Blogger.