শততম টি-টোয়ন্টি ম্যাচে নতুন এক পালক রোহিতের, রাজকোটে তান্ডব




শততম টি-টোয়ন্টি ম্যাচে নতুন এক পালক রোহিতের, রাজকোটে তান্ডব                                                    


রাজকোটে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা খেলতে নেমেছিলেন নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচ। আকাশী নীল জার্সিতে নিজের শততম ম্যাচটায় তিনি মাঠে নেমেছিলেন অধিনায়কত্বের ভারকে সঙ্গী করে। তাতে নুয়ে পড়ার বদলে রোহিত দেখিয়েছেন বীরত্ব।


একের পর এক বল সীমানার ওপারে আছড়ে ফেলে নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচটাকে রাঙিয়ে তুলেছেন ভারতীয় অধিনায়ক। বাংলাদেশের বোলারদের অসহায় করে নিজের ব্যাটটা উঁচিয়ে ধরেছেন, থেমে থাকেননি সেখানেই। সমান ছয় চার ও ছক্কা হাঁকিয়ে বিপ্লবের বলে যখন ফিরছেন রোহিত, নামের পাশে লেখা হয়েছে ৪৩ বলে ৮৫ রানের ঝকঝকে এক ইনিংস।



যাতে চড়েই পিছিয়ে পড়া সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। দিল্লিতে হারের প্রতিশোধটা নিয়েছে সুধসহ। সঙ্গে অধিনায়ক রোহিতও স্মরণীয় করে রেখেছেন সংক্ষিপ্ত সংস্করণে নিজের শততম ম্যাচ। পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকের পর মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এ মাইলফলক স্পর্শ করেছেন রোহিত।


ম্যাচ শেষে সেই উচ্ছ্বাসই তিনি প্রকাশ করেন এভাবে, 'এতো বছর ধরে, আমি কেবল ব্যাট হাতে আমার নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। পরিস্থিতি ঠিক ছিল, তাই আমি যা করতে চেয়েছি তাই হয়েছে। ২০১৯ সালটা খুব ভালো কেটেছে, আমি এটা ভালোভাবেই শেষ করতে চাই।'

এরপর হয়তো রোহিত ব্যাট হাতে নামবেন বহুবার। রানের ফোয়ারাও ছোটাবেন নিয়মিত। দর্শকদের বিনোদনেও কার্পণ্যে করবেন না এতটুকুও, নিজের দিনে অবলীলায় বল সীমানা ছাড়া করতেও। তবুও তার স্মৃতিতে নিশ্চয়ই এই ম্যাচটা রঙিন হয়ে থাকবে।



Loading...

No comments

Powered by Blogger.