সেক্স রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

জমিয়ে সেক্স করুন। মুক্তি পান ক্যানসারের মতো দুরারোগ্য ব্যাধি থেকে। বিশেষজ্ঞরাই বলছেন, নিয়মিত সেক্স করলে ক্যানসার আপনার থেকে দূরে থাকবে।
গবেষণা বলছে, নিয়মিত সেক্স করলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। আর প্রস্টেট ক্যানসার থেকে পুরুষরা বাঁচতে পারেন। মার্কিন ‌যুক্তরাষ্ট্রের National Cancer Institute-এর গবেষকরা আবিস্কার করেছেন, ‌যেসব পুরুষরা নিয়মিত বেশ জমাট সম্ভোগ করেন, তাঁরা প্রস্টেট ক্যানসার থেকে দূরে থাকতে পারেন। এছাড়াও শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে দেহের বিভিন্ন অংশে ক্যানসার হওয়ার সম্ভাবনাও কমে ‌যায়। পাশাপাশি মহিলারাও স্তন ক্যানসার থেকে দূরে থাকেন। ‌
ক্যানসার ছাড়াও গবেষণায় এটাও প্রমাণিত সেক্স করলে হার্ট অ্যাটাকের সম্ভাবনাও কমে ‌যায়। New England Research Institute এর গবেষকরা চল্লিশ থেকে সত্তর বছর বয়সীদের উপরে গবেষণা চালিয়েছেন। তাঁরা বলছেন, ‌যাঁরা সপ্তাহে দুবার সেক্স করেন, তাঁদের অর্ধেকের হার্টে সমস্যা নেই। প্রতি আধঘণ্টায় সেক্স ৭০ থেকে ১০০ ক্যালোরি শক্তি খরচ হয়।
সেক্স রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। মহিলাদের সন্তান ধারণে ক্ষমতাও বৃদ্ধি পায়। ১০০ জন কলেজ পড়ুয়ার ওপরে গবেষণা চালিয়ে দেখা গিয়েছে, ‌যাঁরা নিয়মিত সেক্স করেন, অন্যদের চেয়ে তাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি।
সেক্স করলে মানুষ ক্লান্ত হয়ে পড়েন। ফলে ভাল ঘুম হয়। আর ভাল ঘুম মানে লাভবান আপনার শরীর।
শরীরে ব্যাথা উপশমেও সেক্স কা‌র্যকরী।  University of Munster -এর গবেষকরা ১০০০ জনের উপরে সমীক্ষা চালিয়েছিলেন। এই হাজার জনেরই মাথা ‌যন্ত্রণার সমস্যা ছিল। কিন্তু নিয়মিত সেক্সের পর তাঁদের মধ্যে ৬০ শতাংশের সমস্যা কেটে গিয়েছে। এছাড়াও পায়ে হাতের ব্যাথার উপশমও হয়।
কাজের চাপে অনেকেরই সেক্স লাইফ হারিয়ে গিয়েছে। তাই কাজের চাপে সেক্সকে জীবন থেকে হারাতে দেবেন না। সময় বের করে সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে সম্ভোগ করুন। আর নিজেকে রোগ থেকে দূরে রাখুন। সুস্থ থাকুন।

Loading...

No comments

Powered by Blogger.