চাকরি পাওয়ার জন্য প্ল্যাকার্ড হাতে রাস্তায়


সারা বিশ্বে চাকরি ‘সোনার হরিণ’। মেধাবী হওয়া সত্ত্বেও নানা প্রতিবন্ধকতায় অনেকেই চাকরি পান না। এতে বেশ হতাশায়ও পড়েন শিক্ষিত বেকাররা। পরে বাধ্য হয়ে তারা অনেকেই বেছে নেন নানা পথ। কিন্তু চাকরির জন্য প্ল্যাকার্ড হাতে রাস্তায় দাঁড়িয়ে যাওয়াটা একদম নতুন।


চাকরি না পেলে মানুষ কতোটুকু হতাশ হয় সেটা অন্যরকমভাবে জানান দিলেন ডেভিড ক্যাসারেজ নামে এক বাস্তুহারা যুবক। তিনি প্ল্যাকার্ড হাতে রাস্তায় দাঁড়িয়ে চাকরি চাইছেন এবং তার জীবনবৃত্তান্ত বিতরণ করছেন।

আর অস্বাভাবিক এ নতুন দৃশ্যের ছবি-ভিডিও ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে ইতোমধ্যে গুগলসহ প্রায় ২০০টি চাকরির প্রস্তাবও এসে গেছে তার কাছে।

ভালো প্রেজেন্টেবলের উদ্দেশে পরিপাটি জামাকাপড় পরে সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রাস্তায় দাঁড়ান ওয়েব ডেভেলপার ডেভিড। তিনি তথ্য ব্যবস্থাপনায় স্নাতক ডিগ্রি শেষ করেছেন। কিন্তু চাকরি না পেয়ে দিন দিন হতাশায় পড়ছিলেন। শেষপর্যন্ত আর কোনো উপায় না পেয়ে এই পথ বেছে নেন। তাতে কাজও হয়ে গেলো। এখন তার কাছে ‘হু হু’ করে চাকরির প্রস্তাব আসছে।...টুইটে ভাইরাল হওয়া ছবি ও ভিডিওতে দেখা গেছে, সুন্দর শার্টের সঙ্গে মানানসই প্যান্টসহ সবকিছু মিলিয়ে বেশ স্মার্ট দেখাচ্ছিলো ডিভিডকে। তার হাতে রয়েছে একটি প্ল্যাকর্ড। তাতে লেখা- ‘HOMELESS, HUNGRY 4 SUCCESS. TAKE A RESUME’ (আমি বাস্তুহারা, চাকরির জন্য প্রবল হতাশ। একটি জীবনবৃত্তান্ত নিয়ে দেখুন)। এসময় তিনি নিজেও জানতেন না- তার সামান্য একটি কাজ এতো ভাইরাল হয়ে যাবে।

পথচারীরা ডেভিডকে নতুন করে এভাবে দেখে ছবি তুলতে শুরু করে। পরে টুইটে সবাইকে জানিয়ে দেওয়া হয় এবং ভাইরাল হয়ে যায়।

এদিকে, গুগলের তরফ থেকেও তার কাছে চাকরির প্রস্তাব এসেছে বলে জানিয়েছেন ২৬ বছর বয়সী ডেভিড।

গত এক বছর ধরে নিজের একটি গাড়িতেই দিন কাটাচ্ছেন ডেভিড। এর আগে ওয়েব ডিজাইন এবং লোগো ডিজাইনের কাজ করতেন তিনি। গত জানুয়ারিতে অ্যাপলের একটি ইন্টারভিউয়েও যোগ্যতা অর্জন করেছিলেন এ যুবক। কিন্তু অভ্যন্তরীণ একটি কারণে সেটা আর হয়ে ওঠেনি।


Loading...

No comments

Powered by Blogger.