টিকিটের টাকা ফেরৎ দিচ্ছে সিএবি



              টিকিটের টাকা ফেরৎ দিচ্ছে সিএবি

কলকাতা ইডেন গাডেনের ঐতিহাসিক দিনরাতের গোলাপি বলের টেস্ট শেষ হয়ে গিয়েছে তৃতীয় দিনেই। ফলে, যেসব ক্রিকেটপ্রেমী চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট কেটেও খেলা দেখার সুযোগ থেকে বঞ্চিত হয়েছিলেন, তাঁদের টাকা ফেরত দিচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

সিএবি এবার মূলত অনলাইনে টিকিট বিক্রি করেছে। সেই দায়িত্ব যাদের ছিল, সেই ‘বুকমাইশো’ সংস্থা সিএবি-র অনুমতি নিয়ে চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যাঁরা টিকিট কেটেছিলেন, তাঁদের কাছে এই সংক্রান্ত ম্যাসেজও পৌঁছে গিয়েছে।


পাঁচ থেকে সাত দিনের মধ্যে টাকা ফেরৎ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে সেই ম্যাসেজে। যে ক্রিকেটপ্রেমীরা অনলাইনে টিকিট কাটেননি, তাঁদেরও কীভাবে টাকা ফেরৎ দেওয়া যায়, সেই ব্যাপারেও ভাবনাচিন্তা করছে সিএবি।

রবিবার অবশ্য সিএবি থেকে অন্য কথা জানানো হয়েছিল। কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেছিলেন, টাকা ফেরৎ দেওয়ার কোনও ব্যাপার নেই। ম্যাচ একদিনে শেষ হলেও টাকা ফেরত দেওয়া হত না।


তবে, পরে এই ধোঁয়াশা কাটিয়ে দিলেন সিএবি’র সচিব অভিষেক ডালমিয়া। তিনি বলেছেন, ‘সিজন টিকিটের ক্ষেত্রে যদি একটা বলও খেলা হয়, তাহলে টাকা ফেরত দেওয়া হয় না। কিন্তু আমরা এই টেস্টের মূলত ডেইলি টিকিট বিক্রি করেছি। এ ক্ষেত্রে নিয়ম হল, কোনও নির্দিষ্ট দিন এক বলও খেলা না হলে সে দিনের টাকা ফেরত দিতে হবে। যে কোনও ডেইলি টিকিটের ক্ষেত্রে এটাই নিয়ম। ‘বুকমাইশো’ আমাদের কাছে লিখিত অনুমতি নিয়েই টাকা ফেরৎ দিচ্ছে। আর আমরা চাই ক্রিকেটপ্রেমীদের পাশে থাকতে, চাই তাঁরা খেলা দেখতে আসুন। সেই কারণেই এই উদ্যোগ। তবে সিজন টিকিট হলে এটা হত না।’

তিনি আরো বলেছেন, ‘যাঁরা অফলাইনে সিজন টিকিট নিয়েছেন, তাঁদের কীভাবে টাকা ফেরৎ দেওয়া যায় তা ভেবে দেখছি। চাই না টাকা দিয়ে কোনও মানুষ বঞ্চিত হোক। যাঁরা খেলা দেখতে পারেননি তাঁদের কাছে এটা ক্রিকেটের দারুণ বিজ্ঞাপন হয়নি। সোমবার সিএবিতে ছুটি। তারপর অফলাইনে যে সিজন টিকিট বিক্রি করেছি সেই বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।’

Loading...

No comments

Powered by Blogger.