পাহাড়মানবে আবারও পিষ্ট আফগানিস্তান


    পাহাড়মানবে আবারও পিষ্ট আফগানিস্তান

 ১৪৬ কেজি ওজনের ক্যারিবীয় অফস্পিনার রাহকিম কর্নওয়াল প্রথম ইনিংসে একাই ধসিয়ে দিয়েছিলেন আফগানদের। দ্বিতীয় ইনিংসেও বল হাতে আতঙ্ক ছড়াচ্ছেন ৬ ফুট ৪ ইঞ্চি উচ্চতার এই অলরাউন্ডার।রাহকিম কর্নওয়ালকে কি দেখেই ভয়ে পেয়ে যায় আফগানিস্তান ?

লক্ষ্মৌ টেস্টের দুইদিন কাটতেই হারের শঙ্কা পেয়ে বসেছে আফগানিস্তানকে। দ্বিতীয় ইনিংসে ১০৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসেছে আফগানিস্তান ।  আফগানিস্তানের লিড মাত্র ১৯ রানের।

অথচ আফগানিস্তানের দুই ওপেনার জাভেদ আহমেদি আর ইব্রাহিম জাদরান শুরুটা করেছিলেন বেশ দেখেশুনে। ২৩ রান করা জাদরানকে ফিরিয়ে ৫৩ রানের ওপেনিং জুটিটি ভাঙেন কর্নওয়াল। আফগানিস্তানের ধসের শুরু সেখান থেকেই।

ইহসান উল্লাহ মাত্র ১ রান করে রানআউটের কবলে পড়েন। এরপর রহমত শাহ আর আসঘর আফগানকে টানা দুই ওভারে শূন্য রানেই সাজঘরের পথ দেখান কর্নওয়াল। পরের সময়টায় ঘূর্ণি বিষ ছড়ান রস্টন চেজ। তিনিও নেন ৩ উইকেট।

একটা প্রান্ত ধরে তবু দলকে এগিয়ে নিচ্ছিলেন জাভেদ আহমেদি। দিনের একদম শেষ বলে এই আহমেদিও রস্টন চেজের শিকার হন ৬২ রান করে। এই উইকেটেও হাতের ছোঁয়া ছিল সেই পাহাড়মানব কর্নওয়ালের, ক্যাচটি যে নিয়েছেন তিনিই!

এর আগে একাই ৭ উইকেট নিয়ে আফগানিস্তানকে প্রথম ইনিংসে ১৮৭ রানে গুটিয়ে দিয়েছিলেন কর্নওয়াল। জবাবে শামারাহ ব্রুকসের ১১১ রানে ভর করে ২৭৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। 
Loading...

No comments

Powered by Blogger.