মা হওয়ার পর কাজহীন হয়ে পড়েছেনঃ নেহা ধুপিয়া


প্রতিটি মেয়ের কাছেই মা হওয়া জীবনের সেরা মুহূর্ত। সব মেয়েরা নিজেকে মা হিসেবে ভাবতে গর্বিত হন। কিন্তু মা হতে গিয়ে যদি কাজের অভাবে হতাশায় দিন কাটাতে হয় তাহলে সেই খবর বেদনার।
অন্তত সংস্কৃতি চর্চার জায়গায় যখন কোনো নারী মা হওয়ার জন্য কাজহীন হয়ে পড়েন তখন মন খারাপ হয়। তেমনি মন খারাপের খবর জানালেন বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়া। 
এই অভিনেত্রীকে আজকাল শুধু চ্যাট শোয়ের সঞ্চালনা করতেই দেখা যায়। এককালে বলিউডের বিভিন্ন ছবিতে অভিনয় করলেও এখন তার হাতে কোনো ছবিই নেই। ক্যারিয়ার নিয়ে একটা অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন তিনি। 
মা হওয়ার পর থেকেই নাকি তার কাছে কোনো ছবির প্রস্তাব আর আসছে না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই কথা জানান নেহা। 
নেহা বলেন, ‘মা হওয়ার পরে কোনো কাজ আসছে না আমার কাছে। এমনকী ওজন বাড়ায়, বডিশেমিং-এরও শিকার হয়েছি আমি। যা তা কথা আমাকে সুনতে হচ্ছে । মা হওয়ার আগে আমি শেষ তুমহারি সুল্লু ছবিতে অভিনয় করেছিলাম। সেই ছবির জন্য অ্যাওয়ার্ডও পেয়েছি। কিন্তু তা সত্ত্বেও আমি ছবির তেমন কোনো প্রস্তাবই পাচ্ছি না।’ 
নেহা আরও বলেন, ‘আমি অন্তঃসত্ত্বা হওয়ার পরে কোনও নিরাপত্তাহীনতা ছিল না। সন্তান জন্ম দেওয়ার পরে চেহারা নিয়ে নানা কথা শুনেছি। আমি বলছি না ওজন কমানোর দরকার আছে। কোনটা ঠিক, সে ব্যাপারে প্রত্যেকের নিজস্ব ধারণা রয়েছে। কিন্তু মানসিকভাবে যেটা হয় ঠিক না।
আমার মনে আছে এক মহিলা সাংবাদিক আমার ওজন বেড়ে যাওয়া নিয়ে ট্রল করেছিলেন। আমিও তার জবাব দিয়েছিলাম। একজন নতুন মাকে তার ওজন নিয়ে এই ধরনের কথা বলা ঠিক নয়।’
২০১৮ সালে নেহা ও অঙ্গদ বেদী এক শিশুকন্যার জন্ম দেন নাম রাখেন মেহের। এই বছর অমৃতসরের স্বর্ণমন্দিরে মেহেরের ১ বছরের জন্মদিন পালন করেন নেহা ও অঙ্গদ।

Loading...

No comments

Powered by Blogger.