অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন ধোনি



    অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন ধোনি

মহেন্দ্র সিং ধোনি ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো একমাত্র অধিনায়ক তিনি। ধোনির বিদায়টা কি নীরবে নিভৃতে হবে ? মহেন্দ্র সিং ধোনি অবসরে গেলেন কি না, সেটাও জানতে পারবেন না ভক্ত-সমর্থকরা?

হঠাৎ ধোনির নিজেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরিয়ে নেয়া এবং মুখ বন্ধ থাকার ঘটনায় ভক্তদের মনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তো খাচ্ছেই। ভারতের প্রাক্তন অধিনায়কও ক্রিকেট বাদ দিয়ে এটা ওটা করে বেড়াচ্ছেন, সেসব খবর গণমাধ্যমে আসছে। কিন্তু ক্রিকেটটার কি হলো?

ধোনির ভবিষ্যত কি হবে, তা নিয়ে সব সময় প্রশ্ন শুনতে হয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীকেও। গত মঙ্গলবার রবি শাস্ত্রী জানালেন, সামনের আইপিএলের পরই ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত হবে। অর্থাৎ আগে দেখা হবে তার ফর্ম।

এবার ধোনি নিজেই মুখ খুললেন অবসর এবং ফেরার বিষয়ে। বুধবার মুম্বইয়ে এক অনুষ্ঠানে ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো প্রাক্তন অধিনায়ক ধোনি বললেন, ‘জানুয়ারি মাস পর্যন্ত এ নিয়ে কোনও প্রশ্ন করবেন না আমাকে ।’
ধোনির বয়সটা ৩৮ পেরিয়েছে। এবারের (২০১৯) ওয়ানডে বিশ্বকাপের সময়ই মনে হচ্ছিল, বড় মঞ্চ থেকেই হয়তো বিদায় বলে দেবেন ধোনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারতের বিশ্বকাপস্বপ্ন ভাঙার পর তো সেই ধারণাটা আরও পোক্ত হয়েছিল।

কিন্তু ধোনির পক্ষ থেকে কোনো ঘোষণা আসেনি। বরং বিশ্বকাপের পর খেলার বাইরের জীবন নিয়েই বেশি ব্যস্ত হয়ে পড়েন প্রাক্তন ক্যাপ্টেন কুল। সেনাবাহিনীতে কাজ করবেন বলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অব্যাহতি চেয়েছিলেন। তারপর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও দেখা যায়নি এই তারকাকে। বলা যায়, স্বেচ্ছা অবসরেই আছেন মহেন্দ্র সিং ধোনি । 

Loading...

No comments

Powered by Blogger.