জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ম্যারাডোনা



জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ম্যারাডোনা

 আর্জেন্টিনার সুপারলিগার দল জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন আর্জেন্টিনার প্রাক্তন অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। তিন মাসেরও কম সময় ক্লাবটির দায়িত্বে ছিলেন আর্জেন্টিনার প্রাক্তন অধিনায়ক সুপারস্টার দিয়েগো ম্যারাডোনা । ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

ক্লাব সভাপতি গ্যাব্রিয়েল পেলেগ্রিনো স্থানীয় গণমাধ্যমে বলেছেন, ‘ম্যারাডোনা আর জিমনাসিয়ান কোচের দায়িত্বে নেই। সুপারস্টার দিয়েগো ম্যারাডোনা জানিয়েছেন তিনি এখানে এসেছিলেন সবকিছুকে জোড়া লাগাতে, বিভক্তি করতে নয়।’

সেপ্টেম্বরের শুরুতে জিমনাসিয়ার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ৫৯ বছর বয়সী আর্জেন্টিনার প্রাক্তন  এই অধিনায়ক। সেই সময় ২৪ ক্লাবের সুপারলিগায় জিমনাসিয়ার অবস্থান ছিল একদম নিচের দিকে । দীর্ঘদিন দেশের বাইরে বিভিন্ন ক্লাবে কোচের দায়িত্ব পালনের পর পেলেগ্রিনোর অনুরোধেই আর্জেন্টাইন ফুটবলে ফিরে এসেছিলেন সুপারস্টার দিয়েগো ম্যারাডোনা। তবে তার অধীনে লা প্লাটার ক্লাবটি খুব একটা বেশীদুর এগুতে পারেনি। ম্যারাডোনার কোচিংয়ে আট ম্যাচে মাত্র তিনটিতে জয়ী হয়েছিল জিমসাসিয়া। আর জয়ী ম্যাচগুলোর সবগুলোই ছিল ঘরের বাইরের মিটিতে। পাঁচটি পরাজয়ের মধ্যে চারটিই ছিল ঘরের মাটিতে। গত সপ্তাহে সর্বশেষ তলানির থেকে দ্বিতীয় স্থানে থাকা আলডোসিভির বিপক্ষে ৩-০ গোলে জয়ী হয়ে ২২তম স্থানে উন্নীত হয় জিমনাসিয়া।

জুনে মাত্র নয় মাসের দায়িত্ব শেষে শারিরীক অসুস্থতার অজুহাতে মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব ডোরাডোসের দায়িত্ব ছেড়েছিলেন ম্যারাডোনা। বার্সেলোনা ও নাপোলির প্রাক্তন  ফরোয়ার্ড ম্যারাডোনার  নেতৃত্বে আর্জেন্টিনা ১৯৮৬ সালে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল। চার বছর পর বিশ্বকাপের ফাইনালে পশ্চিম জার্মানীর কাছে পরাজিত ম্যাচটিতেও ম্যারাডোনা আর্জেন্টিনার নেতৃত্বে ছিলেন।

Loading...

No comments

Powered by Blogger.