সৌরভের প্রশংসা করায় কোহলিতে ‘ক্ষুব্ধ’ গাভাস্কার



     সৌরভের প্রশংসা করায় কোহলিতে ‘ক্ষুব্ধ’ গাভাস্কার

 ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলীকে প্রশংসায় ভাসিয়েছেন বিরাট কোহলি। বিরাটের মতে, ক্রিকেটারদের মানসিকতাই বদলে দিয়েছিলেন সৌরভ। তবে ভারতের বর্তমান অধিনায়কের এমন কথা আবার পছন্দ হয়নি আরেক প্রাক্তন সুনীল গাভাস্কারের।

এক সাংবাদিক সম্মেলনে ঐতিহাসিক ইডেন টেস্টে বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানে হারানোর পর বিসিসিআই প্রধান সৌরভের প্রশংসা করে কোহলি বলেন, ‘টেস্ট ক্রিকেট হল মানসিক লড়াইয়ের জায়গা। আমরা শিখেছি কীভাবে চ্যালেঞ্জের মুখে দাঁড়াতে হয়। বিপক্ষকে চ্যালেঞ্জটা ফিরিয়ে দিতে হয়। আর এটা দাদার দলই শুরু করেছিল। আমরা শুধু সেটাকে এগিয়ে নিয়ে চলেছি।’


তবে বিরাটের এই মন্তব্য একদম পছন্দ হয়নি গাভাস্কারের। টিভি অনুষ্ঠানে বসে গাভাস্কার বলেন, ‘সৌরভ এখন বিসিসিআই সভাপতি। তাই সৌরভের সম্পর্কে ভালো কথা তো বলতেই হবে। বিরাটের এমন মন্তব্যের পরে অনেকের মনে হতেই পারে ভারতীয় ক্রিকেট বোধহয় শুরুই হয়েছে ২০০০ সালে অথবা ১৯৯৪-৯৫ সালে। বিরাট ১৯৮৮ সালে জন্মেছে , ফলে কোহলির পক্ষে জানা সম্ভব নয়, ভারতীয় দল সত্তর এবং আশির দশকেও কিন্তু সিরিজ জিতেছে, টেস্ট ম্যাচ ড্র করেছে।’ তবে গাভাস্কারের এই মন্তব্যে বিরাটের ভক্তদের অনেকেরই পছন্দ হয়নি। 

Loading...

No comments

Powered by Blogger.