ব্যালন ডি’অর আমার প্রাপ্য নয় : এমবাপ্পে



ব্যালন ডি’অর আমার প্রাপ্য নয় : এমবাপ্পে

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) জার্সিতে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে কিলিয়ান এমবাপ্পের। যার ফলে ফুটবল বিশ্বের ব্যক্তিগত নৈপুণ্যের অন্যতম সেরা পুরস্কার ২০১৯ ব্যালন ডি’অরের জন্য মনোনীত ৩০ জনের তালিকায় জায়গা পেয়েছেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড এমবাপ্পে। তবে নিজেকে এই পুরস্কারের যোগ্য মনে করেন না কিলিয়ান এমবাপ্পে।

জার্মানভিত্তিক সাপ্তাহিক ম্যাগাজিন ডের স্পেগেল’কে এমবাপ্পে আগেই জানিয়েছিলেন, লিওনেল মেসির হাতে ব্যালন ডি’অর পুরস্কার ওঠা উচিৎ।


এবার কোয়েস্ট ফ্রান্স’কে জানালেন, তিনি নিজে ( এমবাপ্পে ) ব্যালন ডি’অরের প্রাপ্য নন। এমবাপ্পের সঙ্গে এক সাক্ষাৎকারে ফ্রান্সের দৈনিক পত্রিকাটি জিজ্ঞেস করেছিল, এই বছর তিনি ব্যালন ডি’অর জিতবেন কিনা। এমন প্রশ্নের জবাবে পিএসজি তারকা বলেন, ‘এই বছর ? আপনাকে বাস্তববাদী হতে হবে। এই পুরস্কার ( ব্যালন ডি’অর ) আমার প্রাপ্য নয়। আরো খেলোয়াড় আছে যারা অনেককিছু করেছে।’

 এমবাপ্পে আরো বলেন, ‘পিএসজির হয়ে, আমরা সব ধরণের জাতীয় শিরোপা জিতিনি। এমনকি       চ্যাম্পিয়নস লিগেও আমরা হতাশ হয়েছি।’ 


চলতি বছর ( ২০১৯ সাল)  নিজেকে ব্যালন ডি’অরের যোগ্য মনে না করলেও অবশ্য ভবিষ্যতের ব্যাপারে আশাবাদী এমবাপ্পে। সেই ব্যাপারে ফরাসি ফরোযার্ড বলেন, ‘আমার এখনো এই পুরস্কার জেতার অনেক সময় আছে। আমার অত তাড়াহুড়া নেই। এটা এমন কিছু না যে যা আমাকে হতাশ করবে।’

এবার এমবাপ্পে ব্যালন ডি’অরের জন্য এগিয়ে রাখছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি, জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে।
এই বছর ডিসেম্বরে প্যারিসে ২০১৯ - ব্যালন ডি’অর প্রদান করা হবে।

Loading...

No comments

Powered by Blogger.