ফিফটি-ফিফটি নিয়ে কথা হবে না, তাই অমিত-উদ্ধব বৈঠক বাতিল

Related image


মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিজেপি ও শিবসেনার মধ্যে লড়াই ক্রমশ বেড়ে চলেছে। সেই যুদ্ধই নয়া মোড় নিল যখন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বললেন, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সঙ্গে সাক্ষাতের প্রসঙ্গটি বাতিল করেছেন দলের প্রধান উদ্ধব ঠাকরে। এরপরেই মহারাষ্ট্রের বিজেপি শিবির যেন মরিয়া হয়ে উঠল। প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ সাফ জানালেন, আগামী পাঁচ বছরের জন্য তিনিই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী থাকবেন। এই পদ নিয়ে শিবসেনার সঙ্গে কোনওরকম প্রতিশ্রুতি বদ্ধ ভাগাভাগি হয়নি।
Image result for amit shah vs uddhav thakare
এদিন বৈঠক বাতিল প্রসঙ্গে সঞ্জয় রাউত বলেন, “আজ বিকেল চারটের সময় অমিত শাহর সঙ্গে উদ্ধবজি-র একটা সাক্ষাৎকার ছিল। তবে সেটা বাতিল হয়েছে, কেননা দেবেন্দ্র ফডনবিশ জানিয়েছেন সমান সমান ভাগাভাগির বিষয়টি আলোচনায় থাকবে না। সেই কারণেই আজকের বৈঠকটি উদ্ধব ঠাকরে বাতিল করে দিয়েছেন। ভোটের আগে বিজেপি মুখ্যমন্ত্রীর পদের জন্য প্রতিশ্রুতি দিয়েছিল, আর এখন তারা বলছে কোনওটাই নিশ্চিত নয়। মুখ্যমন্ত্রী নিজে সেসময় ফিফটি ফিফটি ভাগাভাগির কথা বলেছিলেন। উদ্ধবজিও একই কথা বলেছিলেন। অমিত শাহর সঙ্গে সাক্ষাতের আগেই এই ঘটনাটি ঘটেছিল।”
Image result for amit shah and uddhav thackeray devendra
এদিকে উদ্ধব ঠাকরে যে মুখ্যমন্ত্রীত্বের অংশীদারিত্ব দাবি করছেন তা ধর্তব্যের মধ্যেই আনলেন না দেবেন্দ্র ফডনবিশ । সাফ বললেন, “সরকার চালানোর জন্য শিবসেনার সঙ্গে কোনওরকম ক্ষমতা ভাগাভাগির চুক্তি হয়নি। শিবসেনার সঙ্গে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি”।
Loading...

No comments

Powered by Blogger.